Homeভাইরালঅবশেষে আল আকসা মসজিদে ইবাদতের সুযোগ পেল ফিলিস্তিনিরা

অবশেষে আল আকসা মসজিদে ইবাদতের সুযোগ পেল ফিলিস্তিনিরা

ফিলিস্তিনিদের প্রতিবাদ-বিক্ষোভের পর পবিত্র রমজান মাসে ইবাদতের জন্য আল আকসা মসজিদের সামনের নিরাপত্তা বেষ্টনী সরিয়ে নিয়েছে দখলদার ইসরাইল। তবে শেষ পর্যন্ত পবিত্র রমজানে আল আকসা মসজিদে ইবাদতের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত সাধারণ ফিলিস্তিনিরা।

এর আগে ওই মসজিদ খুলে দেওয়ার দাবিতে ফিলিস্তিনিদের প্রতিবাদ-বিক্ষোভে নির্বিচারে হামলা চালিয়ে শতাধিক মানুষকে আহত করে ইসরাইলি বাহিনী। আটক করা হয় বহু মানুষকে।

পবিত্র রমজানে আল আকসা মসজিদে নামাজ আদায়ের জন্য বেশ কয়েকদিন ধরেই আন্দোলন করে আসছিলেন সাধারণ ফিলিস্তিনিরা। রোববার (২৫ এপ্রিল) এ আন্দোলন আরও তীব্র হয়।

বরাবরের মতো নির্বিচারে হামলা এবং গ্রেফতারের মাধ্যমে ফিলিস্তিনিদের কণ্ঠস্বর দমিয়ে রাখার চেষ্টা করে দখলদার ইসরাইলি বাহিনী। হামলায় আহত হন শতাধিক মানুষ। গ্রেফতার করা হয় ৫০ জনের বেশি আন্দোলনকারীকে।

আরো পড়ুনঃ   নুসরাত-মুনিয়ার টার্গেটই ছিল ব্লাকমেইলিং
আরো পড়ুনঃ   মন্ত্রী-এমপিদের বাড়িতেও লোডশেডিং দেন: ওবায়দুল কাদের

এরপরও বিক্ষোভ অব্যাহত রাখলে নমনীয় হয় ইসরাইলি নিরাপত্তা বাহিনী। সরিয়ে নেয় আল আকসা মসজিদের সামনের বেষ্টনী।

বাঁধভাঙ্গা উচ্ছ্বাস নিয়ে মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করেন সাধারণ মুসল্লিরা। যদিও পুরো এলাকাজুড়ে ছিল ইসরাইলি বাহিনীর কড়া নজরদারি।

তবে ফিলিস্তিনিদের আশঙ্কা, আবারো যেকোন মুহূর্তে বন্ধ হয়ে যেতে পারে মসজিদ আল আকসার দ্বার। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান তাদের।

DMCA.com Protection Status

পাওনা ১০০ টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর: নাটোরের গুরুদাসপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতিতে সাইফুল ইসলাম জয় নামে একজনের মৃত্যু হয়েছে। শনিবার (১ অক্টোবর) রাত ১০টার দিকে উপজেলার চাঁচকৈড়...

সর্বশেষ সংবাদ