Homeভাইরালবিশ্বকাপের আগে কোনো ত্রিদেশীয় সিরিজ হচ্ছে না

বিশ্বকাপের আগে কোনো ত্রিদেশীয় সিরিজ হচ্ছে না

নিউজিল্যান্ডের পরিবর্তে বাংলাদেশের টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু হবে জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ দিয়ে। এরপর পর্যায়ক্রমে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। বিশ্বকাপের আগে কোনো ত্রিদেশীয় সিরিজ হচ্ছে না বলেও জানান এই বিসিবি পরিচালক।

এ বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরই মধ্যে বিশ্বকাপের ভেন্যুও চূড়ান্ত করেছে বিসিসিআই। বৈশ্বিক করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ থাকলেও সূচি অনুযায়ী টুর্নামেন্ট আয়োজন করতে কাজ করছে স্বাগতিক ভারত।

মেগা ইভেন্টের আগে ক্রিকেটারদের প্রস্তুতির সুযোগ করে দিতে বেশ কয়েকটি সিরিজ আয়োজনের পরিকল্পনা ছিলো বিসিবি’র। বাংলাদেশ সফরে আসার কথা ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মত দলগুলোর।

আগামী জুনে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলতে জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ। এরপর দেশে ফিরেই শুরু হবে ব্যস্ততা। আগের সূচি অনুযায়ী বিশ্বকাপের আগে প্রথম দল হিসেবে বাংলাদেশে আসার কথা ছিলো, নিউজিল্যান্ডের। আর অস্ট্রেলিয়ার অক্টোবরে। তবে সেই পরিকল্পনায় এসেছে কিছুটা পরিবর্তন।

আরো পড়ুনঃ   মুখোমুখি ইরান-মার্কিন যুদ্ধজাহাজ, টানটান উত্তেজনা
আরো পড়ুনঃ   কোভ্যাক্সিন ভারতীয় ধরনটির বিরুদ্ধে কার্যকর: ফাউচি

বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, নিউজিল্যান্ড আসছে, ইংল্যান্ডও আসছে। আবার অস্ট্রেলিয়াও আসছে জুলাইয়ের শেষে। ওরা আসলে মিনিমাম ৩টা এবং ম্যাক্সিমাম ৫টা টি-২০ খেলার কথা রয়েছে।  

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সফর কাছাকাছি সময়ে হতে পারে বলে এই দুই দেশের সঙ্গে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের কথাও শোনা গিয়েছিলো। তবে সেই পরিকল্পনা থেকে সড়ে এসেছে বোর্ড। সেপ্টেম্বরে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ ও ইংল্যান্ড।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকছেন সেটা অনেকটা চূড়ান্ত করেছে বোর্ড। দল শ্রীলঙ্কা থেকে ফিরলেই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আকরাম খান।

DMCA.com Protection Status

সর্বশেষ সংবাদ