28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামচমেক হাসপাতাল শিশু চুরির ঘটনায় মা-মেয়ে আটক

চমেক হাসপাতাল শিশু চুরির ঘটনায় মা-মেয়ে আটক

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ড থেকে ৫ দিন বয়সী এক শিশু চুরিতে জড়িত দুই নারীকে আটক করেছে পুলিশ।

এর আগে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) গভীর রাতে ফেনীর পরশুরাম থেকে চুরি যাওয়া শিশুটিকে উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- ফেনী জেলার পরশুরাম থানা এলাকার বাসিন্দা মৃত আইয়ুব আলীর স্ত্রী মোছাম্মৎ খারু আক্তার (৪২) এবং তার মেয়ে ও মো. পিন্টুর স্ত্রী মোছাম্মৎ নাসিমা আক্তার (২৩)।

জানা গেছে, চমেক হাসপাতালের এনআইসিইউ ওয়ার্ড থেকে সকাল ৮টা থেকে দুপুর ২টার মধ্যে লোহাগাড়া এলাকার বাসিন্দা আবু মো. নোমান ও আসমা আক্তার দম্পতির নবজাতক শিশুটি চুরি হয়।

দুপুর ২টার পর ওয়ার্ডে গিয়ে শিশু চুরির বিষয়টি বুঝতে পারেন অভিভাবকরা। তাৎক্ষণিক হাসপাতালের চিকিৎসক ও নার্সকে জানানো হলে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ওই অভিযুক্তদের শনাক্ত করা হয়।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান জানান, আমরা শিশু চুরির অভিযোগ পাওয়ার পর পুলিশকে বিষয়টি জানাই। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে শিশুটিকে নিয়ে যাওয়া নারীকে শনাক্ত করা হয়।

আজ বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে থানায় সংবাদ সম্মেলন করে চুরি যাওয়া শিশুটিকে ফেনী থেকে উদ্ধার করার তথ্য দেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা।

তিনি বলেন, নবজাতক চুরির অপরাধে মা-মেয়েকে আটক করা হয়েছে। তাঁরা হাসপাতালে তাঁদের অসুস্থ নবজাতককে রেখে আসমাউল ও নোমান দম্পতির নবজাতকটি নিয়ে গতকাল দুপুরে পালিয়ে যান।

পরে হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে তাদের শনাক্ত করা হয়।