27.9 C
Chittagong
রবিবার, ১৯ মে ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদলিডমোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় আটক ৯

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় আটক ৯

রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় জড়িত সন্দেহে ৯ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে তাদের আটক করা হয়। এর আগে একই ঘটনায় ২ জনকে শনাক্ত করার কথা জানিয়েছিলেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দীন।

এদিকে, সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানিয়েছিলেন, তেজগাঁওয়ে ট্রেনে যারা আগুন দিয়েছে, তাদের চিহ্নিত করা হয়েছে। দ্রুতই তাদের গ্রেপ্তার করা হবে।

ডিবি প্রধান জানান, তেজগাঁওয়ে ট্রেনে আগুন দিয়ে চারজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় কাজ করছে বিভিন্ন সংস্থা। ইতোমধ্যেই বিমানবন্দর স্টেশন থেকে শুরু করে বিভিন্ন স্থানের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

ছায়া তদন্তে নামা মহানগর গোয়েন্দা পুলিশ জানিয়েছে, যারা হরতাল ও অবরোধ করছে তারাই কিছুদিন আগে বাসে আগুন দিয়েছে। তারাই এখন ট্রেনে আগুন দিচ্ছে। ট্রেনে আগুনের ঘটনায় অনেকর নাম পেয়েছে ডিবি পুলিশ। শিগগিরই তাদের গ্রেপ্তার করা হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর ৫টায় ট্রেনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে মা ও ছেলেসহ চার যাত্রী নিহত হয়েছেন। তারা হলেন- নাদিয়া আক্তার পপি (৩৫) ও তার শিশুসন্তান ইয়াসিন (৩), রশীদ ঢালী (৬০) এবং খোকন মিয়া (৩৫)।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সকাল পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় রেলওয়ে পুলিশের সঙ্গে তদন্তে নেমেছে র‍্যাব, থানা-পুলিশ, পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি), সিআইডি পিবিআইসহ অন্যান্য সংস্থাও।