Homeজাতীয়রাশিয়া ও চীনের ভ্যাকসিন দেশে উৎপাদনের অনুমোদন

রাশিয়া ও চীনের ভ্যাকসিন দেশে উৎপাদনের অনুমোদন

রাশিয়া এবং চীনের ভ্যাকসিন সরাসরি ক্রয় পদ্ধতিতে দেশে উৎপাদনে অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

রাশিয়ার ‘স্পুটনিক-ভি’ ও চীনের ‘সাইনোফার্ম’ থেকে সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণ করে বাংলাদেশে টিকা উৎপাদনের জন্য অনুমোদন দেয়া হয়।

বুধবার বিকেলে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড.শাহিদা আক্তার এ কথা জানান।

তবে বাংলাদেশের কোন কোম্পানির মাধ্যমে উৎপাদন হবে সে বিষয়ে জানতে চাইলে তিনি সেটা পরিষ্কার করেননি। কিন্তু বাংলাদেশের কোম্পানিগুলো উৎপাদনে সক্ষম সেটা বলা হয়েছে। এই টিকা উৎপাদনের জন্য যে টাকা খরচ হবে সেটা পরবর্তী অর্থনৈতিক কমিটিতে অনুমোদন দেয়া হবে।

আরো পড়ুনঃ   বাংলাদেশিদের ইউক্রেন ছাড়ার পরামর্শ
আরো পড়ুনঃ   মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

সভা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, ‘ভ্যাকসিনের বিকল্প সোর্স করতে হবে। এর অর্থ এই না যে প্রথম সোর্স বাতিল হয়ে গেছে। প্রথম সোর্স (ভারতের সেরাম) পারসু করে যাচ্ছি, বিকল্প হিসেবে চায়না ও রাশিয়ার ভ্যাকসিন নিয়ে আলোচনা চলছে।’

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ