Homeসারাদেশভোলায় লকডাউন অমান্য করায় ৬৭ জনকে জরিমানা

ভোলায় লকডাউন অমান্য করায় ৬৭ জনকে জরিমানা

ভোলায় লকডাউন অমান্য করায় জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত।

সারাদেশের মতো দ্বীপজেলা ভোলাতেও করোনা বিধিনিষেধ নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়ায় এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা করা হয়েছে অন্তত ৭৮ জনকে।

সোমবার (৫ জুলাই) স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে দুপুর ২টা পর্যন্ত ভোলা জেলায় পরিচালিত মোট ৯টি ভ্রাম্যমাণ আদালত ৬২টি মামলায় ৬৭ জনকে ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে একজনকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এর মধ্যে, ভোলা সদরে ৪টি ভ্রাম্যমাণ আদালত ৩৩টি মামলায় ৩৮ জনকে ৩০ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে। এছাড়া, দৌলতখানে ৩টি মামলায় ৩ জনকে ৮০০ টাকা, বোরহানউদ্দিনে ৬টি মামলায় ৬ জনকে ২০০০ টাকা, লালমোহনে ৫টি মামলায় ৬ জনকে ১৮০০ টাকা, তজুমদ্দিনে ৬টি মামলায় ৬ জনকে ২৭০০ টাকা ও চরফ্যাশনে ৯টি মামলায় ৯ জনকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরো পড়ুনঃ   থানা চত্বরে মেয়ের লাশ পাহারা দিচ্ছেন শোকার্ত বাবা!
আরো পড়ুনঃ   শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ

১ জুলাই থেকে ৫ জুলাই দুপুর পর্যন্ত মোট ৭৭৭টি মামলায় আসামি করা হয়েছে ৮২৩ জনকে। তাদের মধ্যে ৮০৬ জনকে জরিমানা করা হয়েছে মোট ৭৮ হাজার ৫৫০ টাকা। আর ১৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

ঘরের বাইরে বের হয়ে বাজারে ঘোরাফেরা ও আড্ডা না দিতে সাধারণ মানুষকে সচেতন করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলার অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানসহ বিপণি-বিতান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অটোরিকশা, সিএনজি চালিত অটোরিকশা ব্যক্তিগত যানবাহনসহ সব প্রকার গণপরিবহন। তবে মূল সড়কে কঠোর লকডাউন থাকলেও অলিগলিতে মানুষের চলাচল লক্ষ্য করা গেছে।

ইউএইচ/

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ