28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদআন্তর্জাতিকইসরায়েলের বিমান হামলায় ইরানের ১১ সেনা কর্মকর্তার মৃত্যু

ইসরায়েলের বিমান হামলায় ইরানের ১১ সেনা কর্মকর্তার মৃত্যু

ভিনদেশ ডেস্ক : সিরিয়ার দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরায়েলের বিমান হামলায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোরের (আইআরজিসি) অন্তত ১১ জন শীর্ষস্থানীয় কর্মকর্তা নিহত হয়েছেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) অজ্ঞাত একটি সূত্রের বরাতে সৌদি আরবভিত্তিক আল আরাবিয়া টিভি এই খবর দিয়েছে বলে জানিয়েছে রাশিয়ার সরকারি বার্তা সংস্থা তাস।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে এই হামলা চালায় ইসরায়েলি বিমানবাহিনী।

তবে সিরিয়ার সশস্ত্র বাহিনীর এক মুখপাত্র বলেছেন, বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে অধিকাংশ ক্ষেপণাস্ত্রে প্রতিহত করা হয়েছে।

সূত্রের বরাতে আল আরাবিয়া জানায়, হামলার সময় ইরানি সেনা কর্মকর্তারা দামেস্ক বিমানবন্দরে একটি উচ্চপদস্থ প্রতিনিধিদলকে স্বাগত জানাতে এসেছিলেন। এই হামলায় ১১ জন নিহত ছাড়াও আইআরজিসির পূর্ব সিরিয়ার কমান্ডার নূর রশিদ আহত হয়েছেন।

তবে দামেস্ক বিমানবন্দরে ইসরায়েলি বিমান হামলায় ১১ আইআরজিসি কর্মকর্তার মৃত্যু নিয়ে প্রতিবেদন নাকচ করে দিয়েছেন আইআরজিসির মুখপাত্র।

শুক্রবার সন্ধ্যায় ব্রিগেডিয়ার জেনারেল রমজান শরীফ বলেছেন, দামেস্ক বিমানবন্দরের বিমান হামলায় আইআরজিসির ১১ উপদেষ্টা নিহত হয়েছেন দাবি করে গণমাধ্যমে যে খবর প্রকাশ করা হয়েছে, তা ভিত্তিহীন।

এর আগে গত ২৫ ডিসেম্বর সিরিয়ার রাজধানী দামেস্কের বাইরে ইসারয়েলি বিমান হামলায় আইআরজিসির জ্যেষ্ঠ উপদেষ্টা সাইদ রাজি মৌসাভি নিহত হন।

তিনি রেভল্যুশনারি গার্ডের এলিট শাখা কুদস ফোর্সের সাবেক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির অন্যতম ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত ছিলেন।