31.8 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাফুলহামের কাছে ২-১ গোলে হেরে বছর শেষ করল আর্সেনাল

ফুলহামের কাছে ২-১ গোলে হেরে বছর শেষ করল আর্সেনাল

খেলাধুলা ডেস্ক : প্রিমিয়ার লিগে ২০২৩ সালে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক ফুলহামের কাছে ২-১ গোলে হেরে বছর শেষ করেছে আর্সেনাল

রোববার (৩১ ডিসেম্বর) ঘরের মাঠে আর্সেনালকে হার দিয়ে আতিথেয়তা দিয়ে ফুলহামের হয়ে গোল দুটি করেছেন রাউল জিমেনেজ ও ববি রেইড। অন্যদিকে ব্যবধান কমানো গোল করেছেন বুকায়ো সাকা।

সাকার গোলটি অবশ্য ব্যবধান কমানো হওয়ার কথা ছিল না। কেননা প্রতিপক্ষের মাঠে তাঁর গোলেই দুর্দান্ত শুরু করেছিল আর্সেনাল। কিন্তু এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে গানারদের। ম্যাচের ৫ মিনিটে দলকে এগিয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের ফরোয়ার্ড।

তবে লিডটা ২৪ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি আর্সেনাল। ২৯ মিনিটে ফুলহামকে সমতায় ফেরান জিমেনেজ। এরপর আর কোনো গোল না হলে ১-১ গোলে বিরতিতে যায় দুই দল। বিরতি শেষে মাঠে নেমে বল পজিশনে এগিয়ে থাকলেও কাজের কাজ করতে পারেনি গানাররা।

উল্টো ৫৯ মিনিটে গোল হজম করে বসে আর্সেনাল। ফুলহামকে জয়সূচক গোলটি এনে দেন রেইড। শেষ আধা ঘণ্টা মরিয়া প্রচেষ্টা চালিয়েও গোল শোধ দিতে পারেন অতিথিরা। এতে করে প্রতিপক্ষের কাছে ১১ বছর পর হারল আর্সেনাল।

সর্বশেষ ২০১২ সালের হারটিও সমান ২-১ ব্যবধানের। সেবারও ফুলহামের মাঠে হেরেছে গানাররা। এ হারে টানা তৃতীয় ম্যাচ জয়হীন থাকল কোচ মিকেল আর্তেতার দল। যার মধ্যে শেষ দুই ম্যাচেই আবার হার।

ঘরের মাঠে ওয়েস্ট হামের কাছে ২-০ গোলে হারার পর বছরের শেষ দিনে আজ ফুলহামের কাছে ২-১ গোলে হারল আর্সেনাল। যার প্রভাব পড়েছে পয়েন্ট তালিকায়। শীর্ষে ওঠার হাতছাড়া করে চার নম্বরে এখন তারা। ২০ ম্যাচে ৪০ পয়েন্ট তাদের।

১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। অল রেডদের সমান পয়েন্ট নিয়েও দুইয়ে অ্যাস্টন ভিলা। দলটি এক ম্যাচ বেশি খেলেও গোল ব্যবধানে পিছিয়ে।

অন্যদিকে ১৯ ম্যাচে আর্সেনালের সমান ৪০ পয়েন্ট নিয়ে তিনে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলার সঙ্গে গোল ব্যবধানেও এগিয়ে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা।