27.9 C
Chittagong
রবিবার, ১৯ মে ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামচট্টগ্রামে ছিনতাইয়ের শিকার ইতালিয়ান আলোকচিত্রী

চট্টগ্রামে ছিনতাইয়ের শিকার ইতালিয়ান আলোকচিত্রী

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা এলাকায় ক্রিস্টিনা জেম্মা নামে এক ইতালিয়ান নারী আলোকচিত্রী ছিনতাইয়ের শিকার হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে নগরীর এসএস খালেদ রোডের আশকার দিঘীরপাড় কর্ণফুলী টাওয়ারের সামনে তিনি ছিনতাইকারীদের কবলে পড়ে।

ছিনতাইকারীরা ছোঁ মেরে তার ব্যাগ নিয়ে যায়। ওই ব্যাগে মোবাইল, ৩০ হাজার টাকা ও দুইটি ক্রেডিট কার্ড ছিল বলে জানিয়েছেন তার বন্ধুরা।

জানা গেছে, গত ১৩ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রামে অনুষ্ঠিত আন্তর্জাতিক আর্ট এক্সিবিশনে অংশ নিতে বাংলাদেশে এসেছিলেন তিনি।

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা এলাকায় ছিনতাইয়ের শিকার হয়েছেন এক ইটালিয়ান পর্যটক। মঙ্গলবার (২ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ১১টার দিকে থানার এসএস খালেদ রোডে কর্ণফুলী টাওয়ারের সামনে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ভুক্তভোগীর নাম ক্রিস্টিনা জাম্মা। তিনি একজন আন্তর্জাতিক ফটোগ্রাফার। সম্প্রতি বাংলাদেশি এক বন্ধুর আমন্ত্রণে বাংলাদেশে বেড়াতে এসেছেন ইতালিয়ান পর্যটক ক্রিস্টিনা জেম্মা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভুক্তভোগী জাম্মার কয়েকজনের সঙ্গে নগরের কাজির দেউরি থেকে হেঁটে জামালখান এলাকায় যাচ্ছিলেন। তিনি কর্ণফুলী টাওয়ার এলাকায় পৌঁছালে হঠাৎ একটি সিএনজিচালিত অটোরিকশা তার পাশে এসে গতি কমিয়ে ফেলে। এরপর ভুক্তভোগীর সঙ্গে থাকা ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়।

ক্রিস্টিনা জেম্মা জানান, তিনি ও তার ২ বন্ধু চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি থেকে হেঁটে জামালখান যাচ্ছিলেন। পথিমধ্যে এটিএম বুথ থেকে ৩০ হাজার টাকা তুলেছিলেন। ব্যাগে সেই ৩০ হাজার টাকা, মোবাইল ও ক্রেডিট কার্ড ছিল।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক বলেন, ঘটনা সম্পর্কে জেনেছি। ছিনতাইকারীদের গ্রেফতার ও ব্যাগ উদ্ধারের চেষ্টা চলছে।