27.4 C
Chittagong
শনিবার, ১৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদটপ নিউজএখন দেশের রাজনীতিতে হরতাল একটি মরচে ধরা হাতিয়ার: কাদের

এখন দেশের রাজনীতিতে হরতাল একটি মরচে ধরা হাতিয়ার: কাদের

রাজনীতি ডেস্ক :

সারাদেশে নৌকার পক্ষে অভূতপূর্ব গণজোয়ার সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীর তেজগাঁওয়ে ওআইসিভুক্ত দেশগুলোর নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক শেষে তিনি এ মন্তব্য করেন। এর আগে সোনারগাঁও হোটেলে কমনওয়েলথ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে উল্লেখযোগ্য সংখ্যক বিদেশি পর্যবেক্ষক দেখে উৎসব বোধ করছে আওয়ামী লীগ।
তিনি বলেন, গত দুটি নির্বাচনে কমনওয়েলথের কোনো প্রতিনিধি না আসলেও এবার মোট ১৬ জন পর্যবেক্ষক এসেছেন। কমনওয়েরথ টিম বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেছেন বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ২৮টি রাজনৈতিক দলের ১৯৭০ জন প্রার্থী আছেন নির্বাচনে। এর মধ্যে ৪৩৭ জন স্বতন্ত্র প্রার্থী। এবার ১৬৩টি আসনে সরাসরি ও ভার্চুয়ালি নির্বাচনী জনসভা করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি জানান, ১৬৩টি আসনে সরাসরি ও ভার্চুয়ালি নির্বাচনি জনসভা করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এ সময় অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে দলীয় নেতাকর্মীদের কাজ করার নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের।

বিএনপির হরতাল অবরোধ নিয়ে তিনি বলেন, হরতাল এখন বাংলাদেশের রাজনীতিতে একটি মরচে ধরা হাতিয়ার। হরতাল ও অবরোধ এখন বিএনপির কর্মসূচিতে আছে- বাস্তবে নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচনের ফলাফল নির্ধারণ করবে বিরোধী দল কে হবে। তিনি বলেন, বিএনপি ভোটে থাকলে নির্বাচন আরও প্রতিযোগিতামূলক হতো।

এ সময় নির্বাচনে বাধা দেওয়া বিএনপির বিরুদ্ধে কেন ভিসা নীতি এখনো আসেনি যুক্তরাষ্ট্রের কাছে তা জানতে চেয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।