27.9 C
Chittagong
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাসন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ভারত-আফগানিস্তান

সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ভারত-আফগানিস্তান

খেলাধুলা ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। এটা শেষ টি-২০ সিরিজ। এই সিরিজের পর ভারত খেলতে টেস্ট ম্যাচ ইংল্য়ান্ডের বিরুদ্ধে।

এই সিরিজে ভালো করে বিশ্বকাপের জন্য তৈরি হতে চাইছে দুই দলই। এই সিরিজে মোট তিনটে ম্যাচ আয়োজিত হবে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা। সেই ম্যাচে দলের বড় ভরসা বিরাট কোহলিকে পাচ্ছে না ভারত। তবে ফিরছেন রোহিত শর্মা।

আফগানিস্তানের বিরুদ্ধে এখনও টি-২০ ম্যাচ হারেনি ভারত। তবে টি-২০ ক্রিকেটে আফগানিস্তান বর্তমানে যেই ফর্মে আছে তাতে তারা ভারতকে হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।

ফলে আফগানিস্তান অনেকটা দুর্বল হলেও ভারত তাদের হাল্কাভাবে নিতে রাজি নয়। কারণ তারা অঘটন ঘটিয়ে দিতে পারে। আর এই সিরিজে দল যেমন পারফর্ম করতে তারউপরে নির্ভর করবে টি-২০ বিশ্বকাপের দল। ফলে সমর্থকদের নজর থাকবে এই সিরিজের ফলের দিকে।

প্রথম টি-টোয়েন্টিকে সামনে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করেছে ভারত-আফগানিস্তান দুই দলই। ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটিই আমাদের একমাত্র সিরিজ। এই সিরিজ দিয়ে যতটুকু নিজেদের তৈরি করা যায়। সিরিজ জয়ের জন্যই আমরা মাঠে নামবো।’

আফগানিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক ইব্রাহিম জাদরান বলেন, ‘ভারতের বিপক্ষে এই সিরিজটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের জন্য দল নিয়ে পরীক্ষার সুযোগ এটি। তবে এই সিরিজটি চ্যালেঞ্জিং হবে। জয়ের জন্য নিজেদের সেরাটা উজার করে দিবো আমরা।’

এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে পাঁচবার মুখোমুখি হয়েছে ভারত-আফগানিস্তান। এরমধ্যে ভারতের জয় চারটিতে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।