Homeঅপরাধনিষেধাজ্ঞার শেষ দিনেও আটক ২০ জেলে

নিষেধাজ্ঞার শেষ দিনেও আটক ২০ জেলে


চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে নিষেধাজ্ঞার শেষ দিনে মাছ ধরার দায়ে ২০ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। এসময় ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ও ২৫০ কেজি জাটকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার দিবাগত রাতে হরিণা ফাঁড়ি পুলিশ সদর উপজেলার দোকানগর এলাকায় এই অভিযান চালায়।

আটককৃত জেলেরা হলেন, শহরের স্টেশন রোড এলাকার মো. ইব্রাহিম মোল্লা (৩৫), মো. জসিম হোসেন বেপারী (২৫), মো. ছামাদ ঢালী (৭০), মো. করিম ঢালী (৩৫), মতলব দক্ষিণ উপজেলার মো. সোহেল বকাউল (২৭), সদর উপজেলার আনন্দ বাজার এলাকার মো. আব্দুল কাদির (২২), মো. ইয়াদিম মাল (২০), মো. রুস্তম আলী বেপারী (৪০), মোহাম্মদ আলী (৩৫), মো. রুবেল সরকার (২৭), বাচ্চু মাঝি (৪৫), মো. আ. কুদ্দুস ঢালী (৩৮), সদর উপজেলার মনোহরখাদি এলাকার মো. শামিম হোসেন মৃধা (২৩), মো. রফিক বেপারী (৩২), মো. নবির হোসেন ঢালী (২৫), রাকিব বেপারী (৩২), মো. কামাল হাওলাদার (২৬), সদর উপজেলার তরপুরচন্ডী এলাকার মো. রমজান ছৈয়াল (২৫), পাশের লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী এলাকার মো. সবুজ মোল্লা (১৯) ও শরীয়তপুর জেলার সখিপুর উপজেলার দক্ষিণ তারাবুনিয়া এলাকার মো. নবির হোসেন মোল্লা (২০)।

হরিণা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গোলাম মো. নাসিম হোসেন বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে সদর উপজেলার দোকানঘর এলাকার বিভিন্ন স্থানে মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এসময় জাটকা নিধনকালে ২০ জেলেকে আটক করা হয়। অভিযানে ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ও ২৫০ কেজি জাটকা জব্দ করা হয়। আকটকৃত জেলেদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়েছে। জব্দকৃত জাটকা স্থানীয় গরিব ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

গত ১ মার্চ থেকে আজ ৩০ এপ্রিল পর্যন্ত চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে জাটকাসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ ছিল। আগামী ১লা মে থেকে জেলেরা আবারও নদীতে মাছ ধরতে পারবে।

ছিনতাই আর ডাকাতির জনপদ আশুলিয়ার কবিরপুর

সন্ধ্যার পর জনমনে নেমে আসে আতংক। প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় নানা অঘটন। থানা পুলিশ বাড়তি সতর্কতা নিলেও কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না আশুলিয়ার কবিরপুর এলাকার ছিনতাই...