28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদটপ নিউজতেজগাঁওয়ে বস্তিতে আগুন: মা-ছেলের মৃত্যু

তেজগাঁওয়ে বস্তিতে আগুন: মা-ছেলের মৃত্যু

রাজধানীর তেজগাঁওস্থ কারওয়ান বাজার মোল্লাবাড়ি বস্তিতে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

এ ঘটনায় পুড়ে গেছে বস্তিতে থাকা অন্তত তিন শতাধিক ঘর। তাছাড়া দুজনের মৃত্যু ও দুজন দগ্ধ হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে বস্তিতে আগুন লেগে যায়। এ সময় অধিকাংশ মানুষ ভেতরে ঘুমন্ত অবস্থায় ছিলেন। তাদের ধারণা, নিহতরা ঘুমন্ত অবস্থায় ছিলেন বলে বের হতে পারেননি।

সকালে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বরত কর্মকর্তা (ডিউটি অফিসার) এরশাদ হোসেন গণমাধ্যমকে বলেন, তেজগাঁওস্থ কারওয়ান বাজার এফডিসির পাশের মোল্লাবাড়ি বস্তিতে আগুন লেগেছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় সোয়া এক ঘণ্টা চেষ্টায় রাত ৩টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুনের ঘটনায় এখন পর্যন্ত দু’জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, শারমিন ও তার শিশু সন্তান। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

তাছাড়া একই ঘটনায় নাজমা বেগম (২৫) ও তার ছেলে মো. নজরুল ইসলামকে (৪) দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম বলেন, আগুনে নাজমা বেগমের শরীরের ২৪ শতাংশ দগ্ধ হয়েছে।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী তাৎক্ষণিক প্রেস ব্রিফিংয়ে জানান, আগুনের ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। দুজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

তিনি বলেন, বস্তিতে সাধারণত গ্যাস লিকেজ কিংবা শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়ে থাকে। এ বস্তিতেও একই কারণে আগুন লেগেছে বলে আমাদের প্রাথমিক ধারণা।

তবে আমরা তদন্তের মাধ্যমে জানতে পারব আসলেই কী কারণে আগুন লেগেছে।