Homeবিনোদোনঅ্যালবামের কাভারে নগ্ন ছবি ব্যবহার, ৩০ বছর পর সেই শিশুর পর্নগ্রাফি মামলা

অ্যালবামের কাভারে নগ্ন ছবি ব্যবহার, ৩০ বছর পর সেই শিশুর পর্নগ্রাফি মামলা

‘নেভার মাইন্ড’ অ্যালবামের কাভারে ব্যবহার করা সেই নগ্ন ছবি। ছবি: সংগৃহীত

বিশ্ববিখ্যাত ব্যান্ড নিরভানা’র ১৯৯১ সালে মুক্তি পাওয়া ‘নেভার মাইন্ড’ অ্যালবামের কাভারে ব্যবহার করা হয়েছিল এক নগ্ন শিশুর ছবি। সেই শিশু ৩০ বছর পর যুবক হয়ে পর্নগ্রাফি মামলা করে দিয়েছে ব্যান্ডটির নামে। খবর সিবিএস নিউজের।

মঙ্গলবার (২৪ আগস্ট) বর্তমানে ৩০ বছর বয়সী স্পেঞ্চার এল্ডেন নামের সেই শিশু যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ফেডারেল কোর্টে নিরভানা ব্যান্ডের মূল সারথি কার্ট কোবেইনসহ আরও বেশ কয়েকজনের নামে অভিযোগ করেন। সর্বমোট ১৭ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, যেখানে প্রত্যেকের কাছে এক লাখ ৫০ হাজার মার্কিন ডলার করে ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

আরো পড়ুনঃ   ভোটে জিতেই ছেলেকে নিয়ে ঘুরতে বেরোলেন শুভশ্রীপতি

স্পেঞ্চার এল্ডেনের অভিযোগ, ব্যান্ডটি যুক্তরাষ্ট্রের শিশু পর্নগ্রাফি আইন ভঙ্গ করেছে। আরও অভিযোগ করেন, তার বাবা-মা কখনোই নিরভানাকে সেই নগ্ন ছবি ব্যবহারের অনুমতি দেয়নি।

আরো পড়ুনঃ   দুইশো কোটি টাকা ভরণপোষণের প্রস্তাব দিলেন নাগা, প্রত্যাখ্যান সামান্থার

এল্ডেন জানান, এই অ্যালবাম বিশ্বব্যাপী প্রচার ও বিক্রির কারণে ছোটবেলা থেকেই তিনি নাম ও পরিচয় নিয়ে যৌন হেনস্তার শিকার হয়ে আসছেন।

অভিযোগ পত্রে বলা হয়, ব্যান্ডটি ইচ্ছাকৃতভাবে এই অ্যালবামের প্রচারণা চালিয়েছে যেখানে তারা শিশু পর্নগ্রাফিরও প্রচারণা চালিয়েছে। এবং তারা এই কাজের মাধ্যমে অর্থও উপার্জন করেছে। এবং ব্যান্ডটি এল্ডেনের প্রতিরক্ষায় কোনো ধরনের ব্যবস্থা নেয়নি।

উল্লেখ্য, নিরভানা ব্যান্ডের ‘নেভার মাইন্ড’ অ্যালবামটি ১৯৯১ সালে মুক্তি পাওয়ার পর বিশ্বব্যাপী ৩০ মিলিয়নেরও বেশি বিক্রি হয়েছে।

সর্বশেষ সংবাদ