Homeসারাদেশভিক্ষুকমুক্ত হচ্ছে নোয়াখালী

ভিক্ষুকমুক্ত হচ্ছে নোয়াখালী

ভিক্ষুক মুক্ত নোয়াখালী গড়তে জেলা প্রশাসনের উদ্যোগে মুদি দোকানের উদ্বোধন।

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী জেলা প্রশাসনের উদ্যোগে ৬৯ জন দুস্থ প্রতিবন্ধী ও ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে। ভিক্ষা নয় কর্মই জীবন- প্রকল্পে এসব অসহায় দুস্থ প্রতিবন্ধী ও ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে।

আজ শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ প্রকল্পের আওতায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিবন্ধী সাগরকে মুদি দোকান দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেন জেলা প্রশাসক খোরশেদ আলম খান। এতে সদর উপজেলা প্রশাসন ও সেচ্ছাসেবী সংগঠন স্টুডেন্টস্ অব নোয়াখালী সংগঠনের সার্বিক সহযোগিতায়, উপজেলার কাদির হানিফ ইউনিয়নে ভিক্ষাবৃত্তি থেকে মুক্তি পেল আরও এক প্রতিবন্ধী পরিবার।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সহায়তাপ্রাপ্ত যারা ব্যবসা করবে পরবর্তীতে জেলা প্রশাসন তাদের বিভিন্নভাবে সহায়তা করবে। কিন্তু আবার ভিক্ষাবৃত্তিতে নামলে আর কোনো ধরণের সহায়তা করা হবে না। ভিক্ষুকমুক্ত দেশ গড়ার প্রয়াসে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে বলে জানায় জেলা প্রশাসন।

আরো পড়ুনঃ   পূর্ণিমার জোয়ারে ১০ গ্রাম প্লাবিত কুতুবদিয়ায়
আরো পড়ুনঃ   খুলনায় আইসিইউ বেডে ভর্তি একজন রোগীর মৃত্যুর অপেক্ষায় অন্য রোগীর স্বজনরা

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা, সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা, কাদির হানিফ ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম চৌধুরী, স্টুডেন্টস্ অব নোয়াখালী সংগঠনের অ্যাডমিন ইয়াসিন সুমন প্রমুখ।

/এসএইচ

আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী

পাবনা প্রতিনিধি:পাবনায় যৌতুক মামলার অভিযোগকারী ও আসামি পক্ষের বিরোধের জেরে বহিরাগতদের হামলায় তিন আইনজীবী লাঞ্ছিত হয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে আদালত চত্বরে এ ঘটনা...

সর্বশেষ সংবাদ