26.9 C
Chittagong
শনিবার, ১৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাযে ১৫ ক্রিকেটার আইপিএলের সর্বকালের সেরা

যে ১৫ ক্রিকেটার আইপিএলের সর্বকালের সেরা

খেলাধুলা ডেস্ক :

ফ্র্যাঞ্চাইজি লিগের সেরা আসর আইপিএল আর কিছুদিন পরই শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিরাজ করছে বাড়তি উন্মাদনা।

আসন্ন আসরে কোন দল শক্তিশালী, কারা হতে পারে চ্যাম্পিয়ন এ নিয়েও চলছে নানা আলোচনা। এরই মধ্যে আইপিএলের সর্বকালের সেরা ১৫ ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ওয়াসিম আকরাম, ম্যাথু হেইডেন, টম মুডি এবং ডেল স্টেইনদের নিয়ে গঠিত নির্বাচক প্যানেল।

আইপিএলের সবগুলো আসরে যতজন ক্রিকেটার অংশগ্রহণ করেছে তাদের মধ্য থেকে সেরা ১৫ ক্রিকেটারকে বেছে নিয়েছে গঠিত নির্বাচক প্যানেল।

সেই দলে রয়েছেন সাত বিদেশি ক্রিকেটার, তবে নিয়ম অনুযায়ী প্রথম একাদশে চারজনের বেশি বিদেশি খেলানো যাবে না।

ওপেনার হিসেবে দলে সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং ভারতের বিরাট কোহলি। তিনে নামবেন উইন্ডিজ তারকা ক্রিস গেইল।

মিডল অর্ডারে রয়েছেন সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, সূর্যকুমার যাদব এবং মহেন্দ্র সিংহ ধোনি।

১৫ সদস্যের দলে অলরাউন্ডার হিসেবে রাখা হয়েছে হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং কায়রন পোলার্ডকে।

স্পিনার হিসেবে রয়েছেন রশিদ খান, সুনীল নারাইন এবং যুজবেন্দ্র চাহাল। আর পেসার হিসেবে লাসিথ মালিঙ্গা এবং বুমরাকে রাখা হয়েছে। তারকা ক্রিকেটারদের নিয়ে গঠিত এই দলকে নেতৃত্ব দেবেন ধোনি।

আইপিএলের সর্বকালের সেরা ১৫ ক্রিকেটার: ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, ক্রিস গেইল, সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, সূর্যকুমার যাদব, মহেন্দ্র সিংহ ধোনি (উইকেটরক্ষক ও অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কায়রন পোলার্ড, রশিদ খান, সুনীল নারাইন, যুজবেন্দ্র চাহাল, লাসিথ মালিঙ্গা, যশপ্রীত বুমরা।