Homeসারাদেশআখাউড়া সীমান্তে বিএসএফের স্থাপনা নির্মাণ বন্ধ করলো বিজিবি

আখাউড়া সীমান্তে বিএসএফের স্থাপনা নির্মাণ বন্ধ করলো বিজিবি

শূন্যরেখা এলাকায় বিএসএফ’র গ্যালারি নির্মাণ কাজ চলছিল।

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তে আন্তর্জাতিক আইনলঙ্ঘন করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করলো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তের বিপরীতে ত্রিপুরা রাজ্যের আগরতলা চেকপোস্টের শূন্যরেখা এলাকায় আন্তর্জাতিক সীমানা আইন লঙ্ঘন করে বিএসএফ’র গ্যালারি নির্মাণ কাজ চলছিল।

বিজিবি সূত্র জানায়, সীমান্ত আইন অনুযায়ী জিরো পয়েন্ট (শূন্যরেখা) থেকে ১৫০ গজের মধ্যে কোনো স্থাপনা তৈরি করা যাবে না। কিন্তু আন্তর্জাতিক সীমান্ত আইন লঙ্ঘন করে স্থাপনা নির্মাণ কাজ করছিল বিএসএফ। দুপুরে বিজিবি’র পক্ষ থেকে কড়া প্রতিক্রিয়া জানিয়ে স্থাপনা তৈরির কাজ বন্ধ রাখতে বিএসএফ কর্তৃপক্ষকে বলা হলে কাজ বন্ধ রাখতে বাধ্য হয় বিএসএফ।

আরো পড়ুনঃ   ৫ ভাইয়ের পর মারা গেলেন রক্তিমও
আরো পড়ুনঃ   টাঙ্গাইলে সাংবাদিককে মারধর ও হত্যার চেষ্টা

এ বিষয়ে বিজিবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃপক্ষকে বৈঠকের আহবান জানিয়ে চিঠি দেয়া হয় এবং সীমান্তের নো-ম্যান্সল্যান্ড এলাকায় পতাকা বৈঠকের আহ্বান করে পতাকা গেড়ে দেয় বিজিবি।

ব্রাহ্মণবাড়িয়া সরাইল ২৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো. ফেরদৌস কবীর যমুনা নিউজকে জানান, আখাউড়া সীমান্তের ইমিগ্রেশন চেকপোস্ট এলাকায় বিএসএফ গ্যালারি নির্মাণ কাজ শুরু করে। বিষয়টি নিয়ে তাদেরকে চিঠি দেয়া হয়েছে। কাজ বন্ধ রয়েছে।

২৫ বিজিবি’র অধিনায়ক আরও বলেন, সীমান্ত আইন লঙ্ঘন করে বিএসএফ’র স্থাপনা নির্মাণ করতে দেয়া হবে না। নির্মাণ সামগ্রী সরিয়ে নিতে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

আখাউড়া ইমিগ্রেশন দিয়ে বিশেষ অনুমতি নিয়ে যাত্রীরা ফিরছেন নিজ দেশে

আখাউড়া প্রতিনিধি: দু’দেশের সীমান্ত বন্ধের ফলে বাংলাদেশ ও ভারতে আটকে পড়াদের অনেকে বুধবার সকাল থেকে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ভারতীয় হাইকমিশনের তালিকা...

সর্বশেষ সংবাদ