Homeআন্তর্জাতিকবুস্টার ডোজ নিলেন জো বাইডেন

বুস্টার ডোজ নিলেন জো বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাস প্রতিরোধী টিকার তৃতীয় ডোজ গ্রহণ করেছেন। তৃতীয় ডোজকে বুস্টার ডোজ বলে মনে করা হয়। বুস্টার ডোজ শরীরে পূর্ণ ডোজ টিকার চেয়ে বেশি রোগ প্রতিরোধ ক্ষমতা সৃষ্টি করতে পারে বলে মনে করা হয়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) শরীরে ফাইজার বায়োএনটেকের টিকার তৃতীয় ডোজ নেন তিনি। মার্কিন কেন্দ্রীয় রোগ নিয়ন্ত্রণ সংস্থা, সিডিসি এবং ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন, এফডিএ’র সিদ্ধান্ত অনুযায়ীই তিনি বুস্টার ডোজ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

গেলে সপ্তাহে ৬৫ বছরের বেশি ঝুঁকিতে থাকা বাসিন্দাদের বুস্টার ডোজ নেয়ার অনুমোদন দেয় সিডিসি। যদিও শুরু থেকেই বুস্টার ডোজের সমালোচনা করে আসছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

আরো পড়ুনঃ   ভারী বৃষ্টিপাতে বন্যার কবলে ভারতের পশ্চিমবঙ্গ

বিশ্বের সবার কাছে ভ্যাকসিন পৌঁছানোর আগে বুস্টার ডোজ না নেয়ার পরামর্শও দেয়া হয়। বলা হয়, বেশিরভাগ দরিদ্র দেশে এখনও ১ শতাংশ মানুষও টিকার আওতায় আসেনি। সবার জন্য দ্রুত টিকা নিশ্চিতের জন্যই বুস্টার ডোজের সমালোচনা করা হয়েছে।

আরো পড়ুনঃ   অস্ত্রবিরতি উপেক্ষা করে গাজায় আবারও ইসরায়েলের বিমান হামলা

নষ্ট খেজুর বিক্রি করায় ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি : পবিত্র রমজান মাসে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে পচা খেজুর বিক্রির অপরাধে ৫ জনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন...

সর্বশেষ সংবাদ