Homeআন্তর্জাতিকবিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ ২১ কোটি ২৬ লাখ মানুষ

বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ ২১ কোটি ২৬ লাখ মানুষ

ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৮ লাখ ১৬ হাজার মানুষের। আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৫৭ লাখের বেশি মানুষ। এর মাঝে ইতিবাচক খবর হচ্ছে ইতোমধ্যে ২১ কোটি ২৬ লাখ মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৪৮ লাখ ১৫ হাজার ৮৭৮ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২৩ কোটি ৫৭ লাখ ১৭ হাজার ৩৬৮ জন মানুষ।

আরো পড়ুনঃ   জীবন বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছেন আফগান নারী সাংবাদিক

তবে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ২১ কোটি ২৫ লাখ ৮০ হাজার ৪৬৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

আরো পড়ুনঃ   নিরাপদে পৃথিবীতে ফিরলেন জেফ বেজোস

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে ১১ মার্চ, ২০২০ সালে করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এনএনআর/

সারাদেশে বৈরি আবহাওয়া, বৃষ্টি হতে পারে দিনব্যাপী

নিম্নচাপে পরিণত হয়ে শক্তি হারানো ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সারাদেশে বিরাজ করছে বৈরি আবহাওয়া। দেশজুড়ে কোথাও গুঁড়িগুঁড়ি আবার কোথাও মাঝারি বর্ষণ হচ্ছে। বিশেষ করে সকাল থেকে...

সর্বশেষ সংবাদ