Homeঅর্থনীতি৫ পয়সা কমেছে ডলারের দর

৫ পয়সা কমেছে ডলারের দর

টানা আড়াই মাস ডলারের দর বাড়ার পর গতকাল কিছুটা হোঁচট খেয়েছে। মুদ্রাটির বিনিময় মূল্য ৫ পয়সা কমেছে। বুধবার আন্তঃব্যাংক ডলার বেচাকেনা হয়েছে ৮৫ দশমিক ৬৫ টাকায়। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এই দর কমে ৮৫ দশমিক ৬০ টাকায় নেমে আসে। যদিও ভোক্তাপর্যায়ে দর কমায়নি অনেক ব্যাংক।

তবে সপ্তাহ জুড়ে অপরিবর্তিত ছিলো মার্কিন ডলারের দাম। তবে সপ্তাহে ওঠানামা করেছে ব্রিটিশ পাউন্ডের দাম। এনসিসি ব্যাংকের তথ্য বলছে, বৃহস্পতিবার সর্বোচ্চ ১১৯ টাকা ১৫ পয়সায় লেনদেন হয় মুদ্রাটি। সর্বনিম্ন ১১৮ টাকা ৫৩ পয়সা দর ছিলো বুধবার। ১০০ টাকা থেকে ১০১ টাকা ৩৭ পয়সার আশপাশে ওঠানামা করেছে ইউরোর বাজার। কিছুটা বেড়েছে অস্ট্রেলিয়ান ডলারের দর। সর্বোচ্চ ৬৪ টাকা ৩২ পয়সায় বিক্রি হয় বৃহস্পতিবার। ২০ টাকা ৫০ পয়সা থেকে ৬৫ পয়সার মধ্যে হাতবদল হয়েছে মালয়েশিয়ান রিঙ্গিত।

আরো পড়ুনঃ   প্রথমবারের মতো ২ কোটি ২৯ লাখ টাকা ভ্যাট দিলো গুগল
আরো পড়ুনঃ   এফবিসিসিআই’র সভাপতি হলেন জসিম উদ্দিন

কিছুটা বেড়েছে সিঙ্গাপুর ডলারের বাজার। বৃহস্পতিবার সর্বোচ্চ ৬৪ টাকা ৭৬ পয়সায় বেচাকেনা হয় মুদ্রাটি। সৌদি রিয়ালের দর অপরিবর্তিত। সর্বোচ্চ লেনদেন হয়েছে ২২ টাকা ৮৫ পয়সায়। ওঠানামা ছিল কানাডিয়ান ডলারের দাম। আর ভারতীয় রুপির জন্য সর্বোচ্চ গুনতে হয়েছে ১ টাকা ১৪ পয়সা।

সারাদেশে বৈরি আবহাওয়া, বৃষ্টি হতে পারে দিনব্যাপী

নিম্নচাপে পরিণত হয়ে শক্তি হারানো ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সারাদেশে বিরাজ করছে বৈরি আবহাওয়া। দেশজুড়ে কোথাও গুঁড়িগুঁড়ি আবার কোথাও মাঝারি বর্ষণ হচ্ছে। বিশেষ করে সকাল থেকে...

সর্বশেষ সংবাদ