Homeআন্তর্জাতিকউত্তপ্ত কাশ্মির, আরও দু’জন বেসামরিককে হত্যা

উত্তপ্ত কাশ্মির, আরও দু’জন বেসামরিককে হত্যা

ছবি: সংগৃহীত।

ভারতে বিহার থেকে আসা কাশ্মিরে দুই শ্রমিককে গুলি করে হত্যা করা হয়েছে। ভারতীয় সংবাদ সংবাদমাধ্যম দ্যা ট্রিবিউন এ তথ্য নিশ্চিত করেছে।

এ নিয়ে চলতি মাসে জম্মু ও কাশ্মিরে জঙ্গি হামলায় ১১ জন বেসামরিক নাগরিককে হত্যা করা হলো। আর গত ৪৮ ঘণ্টায় বেসামরিক চারজনকে হত্যা করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (১৭ অক্টোবর) জম্মু ও কাশ্মিরের কুলগ্রামে জঙ্গিরা শ্রমিকদের লক্ষ্য করে গুলি চালায়। এ ঘটনায় বিহারের দুই শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে আরও এক শ্রমিক। গত দুই দিনে এটাই ছিলো তৃতীয় জঙ্গি হামলার ঘটনা।

জম্মু ও কাশ্মির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সম্প্রতি জঙ্গিদের হামলার মূল লক্ষ্য হলো এ কেন্দ্র শাসিত অঞ্চলে কাজ করতে আসা অন্য রাজ্যের শ্রমিকরা। কুলগ্রামে হামলার পরই গোটা এলাকা ঘিরে ফেলেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

আরো পড়ুনঃ   ব্রিটিশদের প্রতি কঠোর ভারত, টিকা নিলেও থাকতে হবে কোয়ারেন্টাইনে
আরো পড়ুনঃ   প্রিন্সেস ডায়ানার ভাস্কর্য উন্মোচন ১ জুলাই

জম্মু ও কাশ্মির পুলিশ সূত্রের খবর অনুযায়ী, গত কয়েক দিন ধরে কাশ্মিরে জঙ্গিদের মূল লক্ষ্য ছিল কাশ্মিরের বাসিন্দা; বিশেষ করে যারা অমুসলিরা। কিন্তু শনিবার (১৬ অক্টোবর) থেকে জঙ্গিরা অন্য রাজ্য থেকে আসা শ্রমিকদের টার্গেট করছে।

সারাদেশে বৈরি আবহাওয়া, বৃষ্টি হতে পারে দিনব্যাপী

নিম্নচাপে পরিণত হয়ে শক্তি হারানো ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সারাদেশে বিরাজ করছে বৈরি আবহাওয়া। দেশজুড়ে কোথাও গুঁড়িগুঁড়ি আবার কোথাও মাঝারি বর্ষণ হচ্ছে। বিশেষ করে সকাল থেকে...

সর্বশেষ সংবাদ