Homeসারাদেশরাজবাড়ী‌র আদালতে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরু‌দ্ধে মামলা

রাজবাড়ী‌র আদালতে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরু‌দ্ধে মামলা

ফাইল ছবি।

রাজবাড়ী প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান‌কে নি‌য়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধ নিয়ে উস্কানিমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে রাজবাড়ী‌র ১নং আমলি আদালতে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা দা‌য়ের হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার এ মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের বিষয়‌টি নিশ্চিত করেন মামলার আইনজীবী মেহেদী হাসান। তিনি জানান, বঙ্গবন্ধু‌কে নি‌য়ে কটূক্তি, মানহা‌নিকর বক্তব্য এবং মু‌ক্তি‌যুদ্ধকে তা‌চ্ছিল্য ও উস্কা‌নিমূলক বক্তব্য দেয়ায় জনৈক শশী আক্তার বাদী হ‌য়ে দুপুরে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে আসামীকে রাজবাড়ীর আদালতে ৫০৪, ৫০৫ ও ৫০৫ এর (ক) ধারায় মামলার আবেদন করেন। এ সময় আদাল‌তের দায়িত্বরত সি‌নিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হো‌সেন বাদীর জবানবন্দী গ্রহণ ক‌রে মামলা‌টি পি‌বিআই‌কে তদন্তের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন।

আরো পড়ুনঃ   টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে ঢাকায় সাতক্ষীরাবাসীর মানববন্ধন
আরো পড়ুনঃ   ইয়াবা বিক্রির সময় হাতেনাতে আটক পুলিশ কনস্টেবল

প্রসঙ্গত, এক বিতর্কিত ফুটেজ প্রকাশের জের ধরে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দলীয় অন্দরমহলে ওঠে সমালোচনার ঝড়। অভিযোগ ওঠে মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির। গাজীপুরের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলসহ বর্ষীয়ান নেতা আজমত উল্লাহ ভুঁইয়াকে নিয়েও কিছু স্পর্শকাতর মন্তব্য করেন তিনি। এসবের জেরে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল তার বিরুদ্ধে দলের ব্যবস্থা নেয়ার গুঞ্জন।

এরপর, শুক্রবার (১৯ নভেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

সারাদেশে বৈরি আবহাওয়া, বৃষ্টি হতে পারে দিনব্যাপী

নিম্নচাপে পরিণত হয়ে শক্তি হারানো ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সারাদেশে বিরাজ করছে বৈরি আবহাওয়া। দেশজুড়ে কোথাও গুঁড়িগুঁড়ি আবার কোথাও মাঝারি বর্ষণ হচ্ছে। বিশেষ করে সকাল থেকে...

সর্বশেষ সংবাদ