Homeবিনোদোনবলতে পারেন সুইমিংপুলের মেয়েটি কে?

বলতে পারেন সুইমিংপুলের মেয়েটি কে?

সাগরের তীরঘেঁষে একটি হোটেলের সুইমিংপুল, পানিপূর্ণ সুইমিং পুল যেন ওপারের জলরাশির সঙ্গে মিলেমিশে এক হয়ে গেছে। চোখে ভ্রম তৈরি করা সেই পুলে যে তরুণীটি আকাশের দিকে নির্নিমেষ তাকিয়ে রয়েছেন। গোধূলি বেলার ছবিতে যে তরুণী জলের মাঝে ভেসে রয়েছেন তার বয়স কত? বলতেই পারেন এই প্রশ্ন কেন, কারণ নিশ্চই আছে।

নাট’কে মায়ের চরিত্রে অনবদ্য, অবশ্য ব্যাচেলর পয়েন্টে ধারাবাহিকে তিনি নিজেকে একটু অন্যভাবেও উপস্থাপন করতে পারেন। আবার হু’মায়ূন আহমেদের নাট’কেই এই তিনি যেন হয়ে ওঠেন ঠোঁট’কা’টা। তিনি মনিরা মিঠু, এখন যেন মনেপ্রা’ণে তরুণ। তরুণ অ’ভিনয়শিল্পীদের সঙ্গে তার দারুণ সখ্য। যার প্রতিফলন পাওয়া যায় তার চেহারায়।

আর মনিরা মিঠু বলেই বয়সের কথা এসেছে, কেননা ছবির মানুষটি যে মনিরা মিঠু এটি কে বিশ্বা’স করতে চাইবে?

আরো পড়ুনঃ   আমাকে-জেমস ভাইকে জড়িয়ে আজেবাজে কথা বলে নোবেল: সালসাবিল

হু’মায়ূন আহমেদ পরিচালিত টেলিভিশন নাট’ক “অ’পেনটি বায়োস্কোপ” দিয়ে তিনি তাঁর অ’ভিনয় জীবন শুরু করেন। এরপর ক্যারিয়ারে যু’ক্ত হয়েছে দুই দশক। এদেশের টেলিভিশন নাট’কের দর্শকদের মনে পোক্ত জায়গা তৈরি করে ফেলেছেন। ২০ বছর ক্যারিয়ারের পূর্ণ করলেও এখনো যেন সেই তরুণ বয়সেই থেকে গেলেন এই অ’ভিনেত্রী।

আরো পড়ুনঃ   ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

ভাই অ’ভিনেতা চ্যালেঞ্জারের হাত ধরে এসেছিলেন শোবিজ দুনিয়ায়, কিন্তু তাঁর এখনকার সাফল্য দেখে যেতে পারেননি। এটাই মনিরা মিঠুর আফসোস। এক সাক্ষাৎকারে বলেন, ভাইজান আমা’র আজকের সাফল্য দেখে যেতে পারলেন না। বিষয়টি আমা’র কাছে অনেক বেশি আফসোসের বিষয়। যদি দেখতেন হয়তো শি’শুর মতো অঝরে কাঁদতেন। তিনি অ’সুস্থ থাকাকালীন যখন কথা বলতে পারতেন না, তখন রেদওয়ান রনির পরিচালনায় ‘জননী সাহসিনী ১৯৭১’ নাট’কে আমা’র আশি বছরের অন্ধ বৃদ্ধার চরিত্র দেখে ভাইজান শুধু আঙুল দিয়ে দেখাতেন আর কাঁদতেন। কিভাবে আমি এমন চরিত্র করতে পারলাম ওটাই বোঝাতেন! সেই ১২ বছর আগে কথা, তখন আমা’র বয়স ছিল অল্প, অ’ভিনয়েও ছিলাম নতুন। তবে ২০০৮ সালে ‘মেরিল-প্রথম আলো’ সেরা সমালোচক পুরস্কার পেয়েছিলাম; সেই সাফল্য ভাইজান দেখেছিলেন। কিন্তু আজকের এতো এতো সাফল্যে তিনি দেখে যেতে পারলেন না।

আরো পড়ুনঃ   নাঈমের একটি বড় দোষ আছে : নাদিয়া

২০০৮ সালে এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি নাট’কে অ’ভিনয় করে মেরিল-প্রথম আলো পুরস্কারের সমালোচক শাখায় সেরা টেলিভিশন অ’ভিনেত্রী বিভাগে পুরস্কার অর্জন করেন।

আরো পড়ুনঃ   আমি যেভাবে বলতে বলবো সেভাবেই করতে হবে: সৃজিতকে মিথিলা

সারাদেশে বৈরি আবহাওয়া, বৃষ্টি হতে পারে দিনব্যাপী

নিম্নচাপে পরিণত হয়ে শক্তি হারানো ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সারাদেশে বিরাজ করছে বৈরি আবহাওয়া। দেশজুড়ে কোথাও গুঁড়িগুঁড়ি আবার কোথাও মাঝারি বর্ষণ হচ্ছে। বিশেষ করে সকাল থেকে...

সর্বশেষ সংবাদ