Homeসারাদেশএবার দেশের সব সিটি সার্ভিসে হাফ ভাড়া কার্যকরের ঘোষণা

এবার দেশের সব সিটি সার্ভিসে হাফ ভাড়া কার্যকরের ঘোষণা

ছবি: সংগৃহীত।

রাজধানী ঢাকার পর এবার চট্টগ্রাম মহানগরীতেও শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দেয়া হয়েছে। রোববার (৫ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

শিক্ষার্থীদের দাবির মুখে এই হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১১ ডিসেম্বর থেকে এই নিয়ম কার্যকর হবে। তবে ঢাকার মতো চট্টগ্রামেও হাফ ভাড়া কার্যকর নিয়ে বেশ কয়েকটি শর্ত আরোপ করা হয়েছে। এ ক্ষেত্রে দেশের সব মেট্রোপলিটন শহরসহ অন্য শহরে যদি সিটি সার্ভিস থাকে সেখানেও হাফ ভাড়া নেওয়া হবে। বলে জানানো হয়েছে। তবে আন্তঃজেলা পর্যায়ে এই নিয়ম কার্যকর হবে না।

আরো পড়ুনঃ   ১২ ঘণ্টার ব্যবধানে করোনা কেড়ে নিলো বাবা-ছেলের প্রাণ

আরও পড়ুন: ছাত্রলীগের কোন্দলে হল বন্ধ, দুর্ভোগের দায় কেন নেবেন শিক্ষার্থীরা?

আরো পড়ুনঃ   ১২ ঘণ্টার ব্যবধানে করোনা কেড়ে নিলো বাবা-ছেলের প্রাণ

এ ছাড়া সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়েছে। সে ক্ষেত্রে শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানের আইডি কার্ড প্রদর্শন করতে হবে বাসে। তবে সরকারি ছুটির দিন ও শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির দিনে হাফ ভাড়া কার্যকর হবে না।

এর আগে, নিরাপদ সড়ক ও শিক্ষার্থীদের হাফ পাসসহ ১১ দফার দাবি নিয়ে চট্টগ্রামসহ সারা দেশে গত বেশ কয়েকদিন ধরে আন্দোলন করেছেন শিক্ষার্থীরা। সর্বশেষ গত বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল। এরপরই রোববার সারা দেশের সিটি সার্ভিসে

এসজেড/

আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী

পাবনা প্রতিনিধি:পাবনায় যৌতুক মামলার অভিযোগকারী ও আসামি পক্ষের বিরোধের জেরে বহিরাগতদের হামলায় তিন আইনজীবী লাঞ্ছিত হয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে আদালত চত্বরে এ ঘটনা...

সর্বশেষ সংবাদ