Homeভাইরালনগর পরিবহনে টিকিট কেটে মোহাম্মদপুর থেকে শংকর গেলেন দুই মেয়র

নগর পরিবহনে টিকিট কেটে মোহাম্মদপুর থেকে শংকর গেলেন দুই মেয়র

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে একটি কোম্পানির মাধ্যমে পরীক্ষামূলকভাবে ৫০টি বাস চালু করেছে বাস রুট রেশনালাইজেশন কমিটি। রোববার (২৬ নভেম্বর) রাজধানীর মোহাম্ম’দপুরে ঢাকা নগর পরিবহনের এ বাস সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইস’লাম একটি বাসে চড়ে যাত্রা শুরু করেন। তারা রাজধানীর শংকর বাসস্ট্যান্ডে গিয়ে নেমে যান। এ পথের ভাড়া ১১ টাকা। টিকিট কে’টেই বাসে ওঠেন দুই মেয়রসহ কর্মক’র্তারা।

এর আগে দুপুর ১২টার দিকে সচিবালয় থেকে ভা’র্চুয়ালি এই কার্যক্রম উদ্বোধন করেন তিনি। রাজধানীর মোহাম্ম’দপুরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও বাস রুট রেশনালাইজেশন কমিটির আহ্বায়ক শেখ ফজলে নূর তাপস। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইস’লাম।

আরো পড়ুনঃ   ফারাজ করিমের আহ্বানে শিক্ষার্থীদের বাসভাড়া কমলো ৪০ টাকা
আরো পড়ুনঃ   দর্শনার্থী প্রতি ১০ টাকা হারে প্রতিদিন আয় হচ্ছে প্রায় ৬ হাজার টাকা

কেরানীগঞ্জের ঘাটারচর থেকে নারায়ণগঞ্জের কাঁচপুর পর্যন্ত প্রায় ২১ কিলোমিটারের রুটে বিআরটিসির বাসের পাশাপাশি সবুজ রঙের বাস নিয়ে ঢাকা নগর পরিবহন যাত্রা শুরু করছে। এরই মধ্যে বাসগুলো প্রস্তুত করা হয়েছে। প্রাথমিকভাবে ৫০টি বাস এই রুটে চলবে। পরে ১০০টিতে উন্নীত করার পরিকল্পনা রয়েছে এবং ২০২৩ সালের মধ্যে পুরো ঢাকা শহরেই এই সেবা চালু করার লক্ষ্যমাত্রা রয়েছে।

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ