Homeলাইফস্টাইলশীতে পুরুষরা সহজে খুশকি তাড়াবেন যেভাবে

শীতে পুরুষরা সহজে খুশকি তাড়াবেন যেভাবে

ছবি: সংগৃহীত।

খুশকি সাধারণত শীতকালীন শুষ্ক আবহাওয়ায় এবং অতিরিক্ত দূষণের কারণে হয়ে থাকে। তবে ব্যস্ততার কারণে এর পেছনে বেশি সময় ব্যয় করা হয় না, ফলে সমস্যা বাড়ে আরও। নারীদের পাশাপাশি খুশকির সমস্যায় ভোগের পুরুষরাও। তাই চটজলদি সমস্যার কিছু টিপস জেনে নেয়া ভালো-

১। শ্যাম্পু করার সময় শ্যাম্পুর মধ্যে দু থেকে তিন চামচ পাতি লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। সপ্তাহে তিন দিন শ্যাম্পুর সঙ্গে লেবুর রস মিশিয়ে মাথায় মাখলে সহজেই দূর হবে খুশকি।

২। চুলের পরিচর্যায় নারীরা নারকেল তেল ব্যবহার করলেও পুরুষদের ক্ষেত্রে নারকেল তেল ব্যবহারকারীর সংখ্যাটা খুবই কম। শীতকালীন খুশকির সমস্যা কমানোর পাশাপাশি নারকেল তেল মাথার ত্বকের বিভিন্ন সংক্রমণও প্রতিরোধ করে। সপ্তাহে দু’বার উষ্ণ নারকেল তেল মালিশ করলে ভাল থাকে চুল, দূর হয় খুশকি।

আরো পড়ুনঃ   মাঝরাতে হঠাৎ ঘুম ভেঙে যায়? দুঃশ্চিন্তা নয়, জেনে নিন উপায়
আরো পড়ুনঃ   পেটের চর্বি কমাতে কলার ভূমিকা

৩। খুশকির সমস্যা এড়াতে ছেলেরা ব্যবহার করতে পারেন টক দই। সপ্তাহে দুই থেকে তিন দিন টক দই ফেটিয়ে চুলের গোড়ায় লাগাতে পারেন। এতে খুশকির সমস্যা থেকে সমাধান মিলবে সহজেই।

আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী

পাবনা প্রতিনিধি:পাবনায় যৌতুক মামলার অভিযোগকারী ও আসামি পক্ষের বিরোধের জেরে বহিরাগতদের হামলায় তিন আইনজীবী লাঞ্ছিত হয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে আদালত চত্বরে এ ঘটনা...

সর্বশেষ সংবাদ