Homeসারাদেশনামিদামি গাড়িগুলো বিক্রি করতে পারছে না চট্টগ্রাম কাস্টমস

নামিদামি গাড়িগুলো বিক্রি করতে পারছে না চট্টগ্রাম কাস্টমস

বিশ্বখ্যাত ব্র্যান্ডের শতাধিক গাড়ি নবমবারের মতো নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টম হাউস। বারবার নিলাম ডাকলেও নানা জটিলতায় বিক্রি হয়নি একটি গাড়িও। একদিকে দর জমা পড়ে নামমাত্র অন্যদিকে পারমিট সংগ্রহের কঠিন শর্তের কারণে পিছিয়ে যান দরদাতারা। তবে এবার শর্ত শিথিল করেছে কর্তৃপক্ষ।

পর্যটন সুবিধায় আনা বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জ, লেক্সাস, ফোর্ড, জাগুয়ারের মতো নামী দামি ব্যান্ডের এমন ১২৫টি গাড়ি অন্তত ৮ বার নিলামে তুললেও বিক্রি করা যায়নি। নিলাম জয়ী ক্রেতাকে নিজ উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে কমার্শিয়াল পারমিট সংগ্রহ করতে হবে এমন শর্তের কারণেই বারবার ভেস্তে গেছে সব উদ্যোগ।

তবে এবার জটিলতা কাটতে যাচ্ছে। নিলামে দুজন প্রতিনিধি রাখাসহ ৫ শর্তে চট্টগ্রাম কাস্টম কর্তৃপক্ষকে পারমিট দিতে রাজি হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। চট্টগ্রাম কাস্টম হাউসের উপ কমিশনার মো. আল আমিন জানালেন, এসব প্রক্রিয়ার পরই নবম বারের মতো শুরু হলো নিলাম প্রক্রিয়া।

আরো পড়ুনঃ   ছাড়তে পারেননি ‘বন্দুকযুদ্ধে’ নিহত স্বামীর ব্যবসা, ১ কেজি মেথ ও ইয়াবাসহ স্ত্রী আটক
আরো পড়ুনঃ   টানা বৃষ্টিতে আবারও ডুবতে বসেছে চট্টগ্রামের নিচু এলাকা

গত ১১ বছর ধরে বন্দর শেডে পড়ে থাকা গাড়িগুলোর যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। ৫৮টি গাড়ির চাবি নেই, ১১৪টির চাকা ও ব্যাটারি নষ্ট, ইঞ্জিন বিকল ৭৯টির। এ কারণে নিলামে আগ্রহ কম বলে দাবি দরদাতাদের।

সর্বশেষ গত ৩ ও ৪ নভেম্বর নিলামে তোলা হয় ১১২টি গাড়ি। আইন অনুযায়ী নিলামে সংরক্ষিত মূল্যের অন্তত ৬০ শতাংশ দর না পেলে বিক্রির বিধান নেই। যেখানে বিএমডব্লিউর জন্য মাত্র দেড় লাখ আর মার্সিডিজ বেঞ্জের জন্য দর জমা পড়ে ৩ লাখ টাকা। শেষমেষ সেই নিলাম বাতিল হলেও এবার আশাবাদী কাস্টমস কর্তৃপক্ষ।

/এডব্লিউ

সর্বশেষ সংবাদ