Homeজাতীয়অর্ধেক জনবল নিয়ে চলবে সব অফিস

অর্ধেক জনবল নিয়ে চলবে সব অফিস

মহামা’রি করো’নাভাই’রাসের নতুন ধরন ওমিক্রন রোধে অর্ধেক জনবল নিয়ে অফিস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুমে সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন তিনি।

জাহিদ মালেক বলেন, অর্ধেক লোক দিয়ে অফিস চালানোর ব্যাপারে খুব শিগগিরই প্রজ্ঞাপন আকারে চলে আসবে। গণপরিবহনে যাতে ভোগান্তি না হয়, সে জন্য অর্ধেক লোক দিয়ে অফিস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করো’নায় শনাক্তের হার প্রতিদিনই বাড়ছে, যা খুবই আশ’ঙ্কাজনক। ইতোমধ্যে হাসপাতালগুলোর ৩৩ ভাগ বেড ভর্তি হয়ে গেছে। সংক্রমণ বেড়েই চলছে। আশ’ঙ্কার কথা হচ্ছে, সরকারের পক্ষ থেকে দেয়া ১১ দফা বিধিনিষেধ জনগণ মেনে চলছে না।

আরো পড়ুনঃ   বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী আজ
আরো পড়ুনঃ   সাহেদের সঙ্গে আসামি হচ্ছেন স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালাম

তিনি বলেন, করো’না সংক্রমণ কিছুটা কমে আসায় আম’রা স্কুল-কলেজ, অর্থনৈতিক কর্মকা’ণ্ড চালু করেছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে, স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অ’সুস্থ হয়ে হাসপাতা’লে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশ’ঙ্কাজনক।

জাহিদ মালেক বলেন, এমন পরিস্থিতিতে আম’রা মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে। আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আগামী দুই সপ্তাহ আম’রা স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, জনসমাগম নিয়ন্ত্রণে আনতে হবে। সেজন্য এখন থেকে প্রতিটি সামাজিক ও ধ’র্মীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবে না। পাশাপাশি সবাইকে টিকাসনদ দেখাতে হবে। এ সময় সরকারি বিধিনিষেধ যেন সবাই মেনে চলে সেটি নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে বিষয়টি মনিটর করতে বলা হয়েছে।

আরো পড়ুনঃ   যে কারণে বাসায় ফিরলেন খালেদা জিয়া

সর্বশেষ সংবাদ