Homeজাতীয়স্ত্রীর জিডির পরই ডা. মুরাদ লাপাত্তা

স্ত্রীর জিডির পরই ডা. মুরাদ লাপাত্তা

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বি’রুদ্ধে নি’র্যাতন ও দুর্ব্যবহারের অ’ভিযোগে স্ত্রী’ ডা. জাহানারা এহসানের করা সাধারণ ডায়েরি (জিডি) ত’দন্ত শুরু করেছে ধানমন্ডি থা’না পু’লিশ। ত’দন্তে বেশ অগ্রগতিও আছে। তবে তিনি (মুরাদ) আত্মগো’পনে থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করতে পারেননি ত’দন্ত কর্মক’র্তা। থা’না সংশ্লিষ্টরা বলছেন, জিডিতে বিবাদীর ঠিকানা দেয়া আছে ধানমন্ডি। আর সেখানে তিনি নেই। তাই তাকে খোঁজা হচ্ছে। ত’দন্তে বেশ কিছু অগ্রগতিও আছে।

গত ৬ জানুয়ারি জাহানারা এহসান রাজধানীর ধানমন্ডি থা’নায় তার স্বামী মুরাদের বি’রুদ্ধে নি’র্যাতনের অ’ভিযোগ এনে জিডি করেন। এর দুইদিন পর ত’দন্ত কর্মক’র্তা ধানমন্ডি থা’নার এসআই রাজীব হাসান জিডি ত’দন্তের অনুমতি চেয়ে আ’দালতে আবেদন করেন। ত’দন্ত কর্মক’র্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ৯ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মো. মামুনুর রশিদ জিডি ত’দন্তের অনুমতি দেন।
গতকাল ধানমন্ডি থা’নার ওসি একরামুল মিয়া বলেন, জিডি ত’দন্তের অনুমতির পর একজন সাব-ইন্সপেক্টর এটা নিয়ে কাজ করছেন। ত’দন্ত চলছে, অগ্রগতিও আছে।

জিডির ত’দন্ত কর্মক’র্তা এসআই রাজীব হাসান বলেন, ‘বিবাদী (ডা. মুরাদ হাসান) ঘটনার দিন কি ধরনের হু’মকি দিয়েছিলেন তা আম’রা ত’দন্ত করছি। এ ব্যাপারে বাদীর স্টেটমেন্ট নেওয়া হয়েছে। তবে বিবাদী কোথায় আছেন তাকে খোঁজা হচ্ছে। তাকে (ডা. মুরাদ) না পাওয়ায় এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি।
রাজীব হাসান বলেন, তার (মুরাদ) সঙ্গে আম’রা কথা বলব, তিনি কোথায় আছেন তাও জানি না। যেহেতু ঠিকানা দেওয়া আছে ধানমÐি আর এখানে তো উনি নেই- যে গিয়ে জিজ্ঞাসাবাদ করব। তাকে পেলে বিস্তারিত আরও বলতে পারব।

আরো পড়ুনঃ   কক্সবাজারে আটক যুবকই ইকবাল, নিশ্চিত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী
আরো পড়ুনঃ   হেলেনার বাসায় এবার সিআইডির তল্লাশি

এবিষয়ে প্রতিবেদন কবে দেওয়া সম্ভব হবে জানতে চাইলে পু’লিশের এই কর্মক’র্তা বলেন, ফেব্রæয়ারির মাঝামাঝি একটা তারিখ আছে। দেখি এই সময়ের মধ্যে ত’দন্তের কতটুকু অগ্রগতি হয়। আর বিবাদিকে তো আম’রা তার ঠিকানায় পাচ্ছি না। আবার মা’রধর ও হ’ত্যা হু’মকির অ’ভিযোগে তার স্ত্রী’ ডা. জাহানারা থা’নায় জিডি করার পর থেকে তিনি বাসায় ফেরেননি।

গত ৬ জানুয়ারি জাতীয় জরুরি সহায়তা নম্বর ৯৯৯ এ মুরাদ হাসানের স্ত্রী’ ডা. জাহানারা এহসান ফোন করে পু’লিশি সহায়তা চান। এরপরই ধানমÐি থা’না পু’লিশের ১০ সদস্যের একটি দল ধানমÐিতে মুরাদের বাড়িতে ছুটে যান। এদিন সন্ধ্যায় স্বামীর বি’রুদ্ধে ধানমÐি থা’নায় জিডি করেন জাহানারা এহসান। জিডিতে ডা. জাহানারা জানান, ১৯ বছর আগে মুরাদের সঙ্গে তার বিয়ে হয় এবং তাদের সংসারে দুই সন্তান রয়েছে।
জিডির একদিন পর গত ৮ জানুয়ারি হু’মকির ঘটনাকে কেন্দ্র করে মুরাদ হাসানের লাইসেন্স করা দুটি অ’স্ত্র এবং তার স্ত্রী’র লাইসেন্স করা একটি অ’স্ত্র নিরাপত্তাজনিত কারণে জমা নেয় ধানমÐি থা’না পু’লিশ। যার মধ্যে একটি পি’স্তল ও দুটি শর্টগান।

আরো পড়ুনঃ   ‘দ্রব্যমূল্য কমাতে সরকারের কোনো পদক্ষেপ নেই’

উল্লেখ্য, বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মে’য়ে জাই’মা রহমানকে নিয়ে কু’রুচিপূর্ণ মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহিকে ফোনে ধ’র্ষণের হু’মকি দেওয়ার অডিও ক্লিপ ছড়িয়ে পড়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত ৭ ডিসেম্বর তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান। এরপর তাকে জামালপুর আওয়ামী লীগের পদ থেকেও অব্যাহতি দেয়া হয়।

আরো পড়ুনঃ   কক্সবাজারে আটক যুবকই ইকবাল, নিশ্চিত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিতর্কের মুখে মুরাদ গত ১০ ডিসেম্বর কানাডার উদ্দেশ্যে দেশত্যাগ করেন। তবে কানাডার বর্ডার সার্ভিসেস এজেন্সি তাকে দেশে প্রবেশ করতে দেয়নি। এরপর কানাডা ও সংযু’ক্ত আরব আমিরাতে প্রবেশ করতে ব্যর্থ হয়ে ১২ ডিসেম্বর ঢাকায় ফিরে আসেন সমালোচিত এই সংসদ সদস্য। এরপর থেকে তিনি আত্মগো’পনে ছিলেন। হঠাৎ স্ত্রী’কে নি’র্যাতনের অ’ভিযোগে আবারও আলোচনায় আসেন বিতর্কিত সাবেক এই প্রতিমন্ত্রী।

সর্বশেষ সংবাদ