Homeভাইরালস্ত্রী-মেয়েকে নিরাপদ আশ্রয়ে পাঠিয়ে কাঁদছেন বাবা

স্ত্রী-মেয়েকে নিরাপদ আশ্রয়ে পাঠিয়ে কাঁদছেন বাবা

যু’দ্ধবিদ্ধস্ত ইউক্রেন থেকে নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছে একরত্তি মে’য়ে। যু’দ্ধ পরিস্থিতিতে ‘দেশসেবা’ করতে বাবাকে থেকে যেতে হবে দেশেই। আবার কবে দেখা হবে জানা নেই। হয়তো কখনও আর দেখাই হবে না। সব কিছুর মধ্যেই এক অ’পার অনিশ্চয়তা। তাই বিদায়বেলায় মে’য়েকে জড়িয়ে ধরে কেঁদে উঠলেন বাবা। খবর- আনন্দবাজার।

নেটমাধ্যমে ছড়িয়ে পড়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে, মে’য়েকে জড়িয়ে ধরে বসে আছেন ইউক্রেনের ওই যুবক। এর পরই আবেগ আর মন খা’রাপ চেপে রাখতে না পেরে কেঁদে ওঠেন ওই ব্যক্তি। বাবাকে কাঁদতে দেখে ফুঁপিয়ে কেঁদে ওঠে মে’য়েও। তারপর স্ত্রী’ এবং মে’য়ে দু’জনকে একসঙ্গে জড়িয়ে ধরে কাঁদতে দেখা যায় ওই ব্যক্তিকে। বিদায়বেলায় বিষণ্ণতা এবং কা’ন্নার দেখা মিলল বাবা-মে’য়ের মুখে-চোখে।

আরো পড়ুনঃ   নগর পরিবহনে টিকিট কেটে মোহাম্মদপুর থেকে শংকর গেলেন দুই মেয়র
আরো পড়ুনঃ   আমি আওয়ামী লীগে ছিলাম আছি থাকব: সোহেল তাজ

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জে’লেনস্কি নতুন নির্দেশিকায় ঘোষণা জানিয়েছেন, ১৮ থেকে ৬০ বছর বয়সি পুরুষরা কোনওমতেই ইউক্রেন ছাড়তে পারবেন না। তবে তাঁদের সে’নাবাহিনীতে যোগ দিতে বলা হবে কি না সেই বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি ইউক্রেন সরকার।

প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেন সঙ্ঘাত দ্বিতীয় দিনে পৌঁছল। বৃহস্পতিবার ভোরবেলায় রাশিয়ার আক্রমণের পর এই সঙ্ঘাত শুরু হয়েছিল। প্রথম দিনের সঙ্ঘাতের পর ইউক্রেনের মোট ৫৭ জন নি’হত এবং ১৬৯ জন সাধারণ মানুষ নি’হত হন বলে জানিয়েছেন ইউক্রেনের স্বাস্থ্যমন্ত্রী ভিক্টর লিয়াশকো।

আখাউড়া ইমিগ্রেশন দিয়ে বিশেষ অনুমতি নিয়ে যাত্রীরা ফিরছেন নিজ দেশে

আখাউড়া প্রতিনিধি: দু’দেশের সীমান্ত বন্ধের ফলে বাংলাদেশ ও ভারতে আটকে পড়াদের অনেকে বুধবার সকাল থেকে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ভারতীয় হাইকমিশনের তালিকা...

সর্বশেষ সংবাদ