Homeবিনোদোনআলোচনা-সমালোচনার জবাবে এবার মুখ খুললেন শুভ

আলোচনা-সমালোচনার জবাবে এবার মুখ খুললেন শুভ

কান চলচ্চিত্র উৎসবে হাস্যোজ্জ্বল আরিফিন শুভ।

সম্প্রতি ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে প্রকাশিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার। যেখানে উঠে এসেছে বঙ্গবন্ধুর বর্ণিল জীবনের কিছু মুহূর্ত। তবে ট্রেলার প্রকাশের পরপরই তা নিয়ে উঠেছে আলোচনা-সমালচনার ঝড়। ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার নিয়ে এবার মুখ খুললেন বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ।

ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে ১৯ মে প্রকাশিত হয় ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর ট্রেলার। সেখানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। বঙ্গবন্ধু’র চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশাসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে।

আরো পড়ুনঃ   আর কখনো শোনা যাবে না অভিনেতা কাবিলার কন্ঠ

তবে ট্রেলার প্রকাশের পর এ সিনেমার ভিএফএক্সসহ নানা বিষয় নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়। আরিফিন শুভকে নিয়েও চলে আলোচনা-সমালোচনা। এবার এ বিষয়ে মুখ খুললেন তিনি। শুভ বলেন, ছবি রিলিজের কথা আগামী সেপ্টেম্বরে। আমরা কেনো এখন অফিসিয়াল ট্রেলার লঞ্চ করবো? এর কোনো মানে হয়! এত আগে তো অফিসিয়াল ট্রেলার আসবে না। যেহেতু কানে অ্যাটেন্ড করাটা আমাদের প্রেস্টিজ ইস্যু তাই আন্তর্জাতিক মাধ্যমকে অ্যাট্রাক্ট করতে আমাদের একটা কন্টেন্ট নিয়ে আসবার ছিল। আর অফিসিয়াল ট্রেলার যেটা সেটা ছবি রিলিজের মাসখানেক আগে সবার সামনে নিয়ে আসবো।

আরো পড়ুনঃ   আর কখনো শোনা যাবে না অভিনেতা কাবিলার কন্ঠ

জানালেন পুরো সিনেমা দেখার পর যে কোনো সমালোচনাকে গ্রহণ করার কথাও। এ প্রসঙ্গে শুভ বলেন, দেখুন ট্রেলার তো আর সিনেমা নয়। পুরো ছবিটা আগে দেখবেন, তারপর যা বলবেন মাথা পেতে নেবো।

আরো পড়ুনঃ   অবশেষে সত্যটা প্রকাশ পেলো, নিজ মুখেই খবরটা দিলেন বুবলি

কানের রেডকার্পেটে হাঁটা নিয়েও জানা গেলো আবেগি এক গল্প। রেড কার্পেটের অভিজ্ঞতা নিয়ে আরিফিন শুভ বলেন, এটা অনেকটা স্বপ্ন ছোঁয়ার মতো। আমার মাথায় শুধু এটাই ঘুরছিলো যে ১৭-১৮ বছর আগে মাত্র ২৫৭ টাকা নিয়ে মাইমেনসিং থেকে ঢাকায় আসা ছেলেটা কানের রেড কার্পেটে হাঁটছে। তারমানে এটা পরিষ্কার যে আমার ওপরে মানুষের দোয়া-আস্থা-ভালোবাসা আছে।

আলোচনা-সমালোচনা এড়িয়ে ভক্ত আর শুভাকাঙ্ক্ষীর ভালোবাসাতেই আরফিন শুভ পাড়ি দিতে চান বাকিটা পথ। যে কাজগুলো তাকে মানুষের মনে বাঁচিয়ে রাখবে এমন কিছু সিনেমায় কাজ করে যাওয়ার প্রত্যাশা তার।

আরো পড়ুনঃ   পদ্মা নদীতে বাটার সময় যেভাবে ইলিশ শিকার করে জেলেরা, ইলিশ ধরার ভিডিওটি ইন্টারনেটে তুমুল ভাইরাল!

/এসএইচ

সর্বশেষ সংবাদ