26.9 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাগোলশূন্য ড্রয়ে চিলি-পেরু ম্যাচ শেষ

গোলশূন্য ড্রয়ে চিলি-পেরু ম্যাচ শেষ

খেলাধুলা ডেস্ক :

ব্রাজিল-আর্জেন্টিনার পর কোপা আমেরিকার শিরোপার অন্যতম দাবিদার পেরু ও চিলি। গ্রুপ এ এর চিলি-পেরুর ম্যাচে তাই জমজমাট লড়াইয়ের অপেক্ষায় ছিল টেক্সাসের দর্শক।

তবে শেষ পর্যন্ত এই ম্যাচে তেমন কোন উত্তাপ ছড়ায়নি, হয়নি কোন গোলও। কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছেড়েছে চিলি ও পেরু।

এই ড্রয়ে গ্রুপ ‘এ’তে নিজেদের সম্ভাবনা ভালোভাবেই বাঁচিয়ে রাখল এ দুই দল। এই গ্রুপের প্রথম ম্যাচে গতকাল কানাডাকে ২–০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

যারা এই মুহূর্তে গ্রুপের শীর্ষস্থানও ধরে রেখেছে। মূলত আর্জেন্টিনার বিপক্ষে পারফরম্যান্সের ওপরই নির্ভর করছে এই গ্রুপে অন্য তিন দলের ভাগ্য।

প্রথমার্ধে দাপটের সাথে খেললেও গোল করতে পারেনি চিলি। ১৬ মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন অ্যালেক্সিস সানচেজ। গোলপোস্ট ফাঁকা পেয়েও বল জালে জড়াতে পারেননি তিনি।

পেরু ফরোয়ার্ডরা পুরো সময়টাই নিজেদের হারিয়ে খুঁজছিল। ম্যাচে পেরুর প্রথম শট অন টার্গেট আসে ৪৩ মিনিটে। আরাজোর হেড বাঁচিয়ে দিয়েছেন ৪১ বছর বয়সে মাঠে নামা গোলরক্ষক ব্রাভো। তার গোল মিসের পর গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও বেশিরভাগ সময় বল দখলে রেখেছে চিলি। তবে ৫৭ মিনিটে স্রোতের বিপরীতে লিড নিতে পারত পেরু, লাপাদুলা হেড থেকে সহজ সুযোগ নষ্ট করেন। ৭৯ মিনিটে আবারও দুর্দান্ত এক সেভে তাকে হতাশ করেন ব্রাভো।

শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে দুই দলের কেউই গোলের দেখা না পাওয়ায় ড্রতেই শেষ হয় ম্যাচ।

গত ২০ বছরে পেরু ও চিলির মুখোমুখি হওয়া কোনো ম্যাচই ড্রয়ে নিষ্পত্তি হয়নি। ২০ বছরের মধ্যে এই প্রথম ড্র দেখল দুই দল।

মুখোমুখি দ্বৈরথে এটি অবশ্য দুই দলের ষষ্ঠ গোলশূন্য ড্র। এর আগে সর্বশেষ পেরু–চিলির ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিল ১৯৮৯ সালে।