27.7 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাপোল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে অস্ট্রিয়া

পোল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে অস্ট্রিয়া

খেলাধুলা ডেস্ক :

প্রথম ম্যাচে হেরে আসর শুরু করা পোল্যান্ডকে নকআউটের আশা বাঁচিয়ে রাখতে সার্বিয়ার বিপক্ষে শুক্রবার জয়ের বিকল্প ছিলনা।

তবে বার্সেলোনার হয়ে দুর্দান্ত রবার্ট লেভান্ডফোস্কি জাতীয় দলের জার্সিতে দেখাতে পারলেন না কোন ম্যাজিক। গুরুত্বপূর্ণ লড়াই পোলিশরাও হেরে পৌছে গেছে খাদের কিনারে।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ইউরোত ‘ডি’ গ্রুপের ম্যাচে শুক্রবার পোল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে অস্ট্রিয়া।

টানা দুই হারে গ্রুপ পর্বের তলানিতে পৌঁছে যাওয়া পোল্যান্ডের নাটকীয় কিছু না হলে গ্রুপ পর্ব থেকে বিদায় প্রায় নিশ্চিত।

নেদারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলে হেরে আসর শুরু করেছিল পোল্যান্ড। চোটের কারণে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে না পারা রবার্ট লেভানডফস্কি বদলি হিসেবে আজ দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন।

৬০ তম মিনিটে তিনি যখন মাঠে নামেন তখন ম্যাচ ১-১ সমতায়।দুটিই গোলই এসেছিল প্রথমার্ধে।ম্যাচের ৯ মিনিটেই ফিলিপ মোয়েনের ক্রস থেকে হেডে গোল করেন অস্ট্রিয়ার সেন্টার ব্যাক গারনট ট্রোনার। গোছানো ফুটবলে ম্যাচের প্রথম দিক নিয়ন্ত্রণ করে অস্ট্রিয়ায়।

তবে চাপ সামলে ২৯ তম মিনিটে সমতায় ফেরে পোলিশরা। ছয় গজ দূর থেকে নিখুঁত শটে গোল করেন দলের তারকা স্ট্রাইকার পিয়াতেক। সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে গোলের খুঁজে লেভাকে নামালেও তিনি নামার পর উল্টো গোল হজম করে বসে পোল্যান্ড। ৬৬তম মিনিটে দলগত আক্রমণ থেকে গোল করেন বাউমগার্টনার।

১২ মিনিট পর জয় নিশ্চিত হয় অস্ট্রিয়ারা।সফল স্পটকিকে ব্যবধান দিগুণ করেন মার্কো আরনাউতোভিচ।চেষ্টা করলেও শেষ সময়ে উল্লেখযোগ্য কোন সুযোগ তৈরী করতে পারেনি পোল্যান্ড।

২ ম্যাচে ১ জয়ে অস্ট্রিয়ার পয়েন্ট এখন ৩। তারা আছেও পয়েন্ট তালিকার তিনে। ‘ডি’ গ্রুপের শীর্ষ দুই দল ফ্রান্স-নেদারল্যান্ডস আজ রাত একটায় মাঠে নামবে।