Homeসারাদেশরাজবাড়িতে অবৈধভাবে বিদেশি চ্যানেল প্রচারের দায়ে ডিশ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে জ‌রিমানা, যন্ত্রপা‌তি জব্দ

রাজবাড়িতে অবৈধভাবে বিদেশি চ্যানেল প্রচারের দায়ে ডিশ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে জ‌রিমানা, যন্ত্রপা‌তি জব্দ

ফাইল ছবি

রাজবাড়ি প্রতিনিধি: 

নি‌র্দেশনা উ‌পেক্ষা করে অবৈধভাবে বিদেশি চ্যানেল প্রচার ও ক্যাবল ব্যবসা করার দায়ে রাজবাড়ি কালুখালীর সেবা ক্যাবল নেটওয়ার্ক নামের এক ডিশ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের যন্ত্রপা‌তি জব্দ এবং ৫০ হাজার টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ জুন) বিকেলে কালুখালী উপজেলার সোনাপুর বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ক‌রেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বাবু ও থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

জানা যায়, কালুখালীর সোনাপুর বাজারের সেবা ক্যাবল নেটওয়ার্ক দীর্ঘদিন ধরে পাইরেসির মাধ্যমে বিদেশি চ্যানেল প্রচার করে আসছিলো। সরকারি নির্দেশনা অনুযায়ী কোনো বিদেশি চ্যানেল প্রচার করতে হলে ক্লিন ফিডে ( বিজ্ঞাপনবিহীন) প্রচার করতে হবে। কিন্তু ক্যাবল নেটওয়ার্কটি এসব নির্দেশ উপেক্ষা করে ব্যবসা করছিল। এমন অভিযোগে ভ্রাম্যমাণ আদাল‌তের অভিযা‌নে সেবা ক্যাবল নেটওয়ার্কের মালিক আফজাল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা এবং যেসব যন্ত্রপাতি ব্যবহার করে অবৈধভাবে বিদেশি চ্যানেল প্রচার করে আসছিল সেসব যন্ত্রপাতি জব্দ করা হয়।

আরো পড়ুনঃ   ঝিনাইদহে অস্ত্র মামলার আসামিকে ১৭ বছরের কারাদণ্ড
আরো পড়ুনঃ   খোলা মাঠ থেকে যুবকের মরদেহ উদ্ধার

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা বলেন, ক্যাবল নেটওয়ার্ক আইন-২০০৬ এর আইন অনুযায়ী বিদেশি চ্যানেল প্রচার করতে হলে বিজ্ঞাপন ছাড়া প্রচার করতে হবে। সরকারি নির্দেশনা মেনে দর্শককে দেখাতে হবে। কিন্তু এই সেবা ক্যাবল নেটওয়ার্ক পাইরেসির মাধ্যমে বিদেশি চ্যানেল প্রচার করে আসছিল, এ কারণে প্রতিষ্ঠানটিকে জরিমানা ও তাদের যন্ত্রপাতি জব্দ করা হয়েছে।

/এসএইচ

সর্বশেষ সংবাদ