Homeসারাদেশময়মনসিংহে প্রতারণা করে জমি দখলে নিয়ে বৃদ্ধাকে নির্যাতনের অভিযোগ

ময়মনসিংহে প্রতারণা করে জমি দখলে নিয়ে বৃদ্ধাকে নির্যাতনের অভিযোগ

ভুক্তভোগী বৃদ্ধা ও অভিযুক্ত সুরুজ আলী।

ময়মনসিংহ ব্যুরো:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক বৃদ্ধাকে সরকারি ঘর পাইয়ে দেয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে জমি লিখে নেয়ার অভিযোগ উঠেছে সোহাগী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সুরুজ আলীর বিরুদ্ধে। জমি দখল করতে বৃদ্ধা খাইরুন্নেসাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। এখন জমি ফেরত পেতে দ্বারে দ্বারে ঘুরছেন ৭০ বছরের এই বৃদ্ধা। তবে নির্যাতনের কথা অস্বীকার করেছেন অভিযুক্ত।

জানা গেছে, গত ১৫ জুলাই ময়মনসিংহের খাইরুন্নেসাকে লাঠি দিয়ে পিটিয়ে নির্যাতন করে সাবেক ইউপি সদস্য সুরুজ আলী। তার বিরুদ্ধে অভিযোগ, দুই বছর আগে বৃদ্ধাকে ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পে ঘর পাইয়ে দেয়ার কথা বলে দশ শতাংশ জমি নিজের নামে লিখে নেয় সুরুজ। সেই জমি দখলে নিতেই এই নির্যাতন চালানো হয়েছে।

আরো পড়ুনঃ   ভারতফেরত ১০ করোনা রোগী হাসপাতাল থেকে লাপাত্তা

বিষয়টি এলাকাবাসী ও পুলিশকে জানান ঐ বৃদ্ধা। কৌশলে ১০ শতাংশ জমি লিখে নেয়ার কথা তদন্ত প্রতিবেদনেও উল্লেখ করেছে পুলিশ। দলিল করার সময়ও চতুরতার আশ্রয় নেয় সুরুজ। দলিলে জমির মূল্য ৪ লাখ টাকা দেখিয়ে বৃদ্ধাকে দেয় এক লাখ ত্রিশ হাজার টাকা।

আরো পড়ুনঃ   লকডাউনেও পটুয়াখালীতে দিনভর পশুর হাট

অভিযুক্ত সুরুজ আলীর দাবি, ওই বৃদ্ধার জমি কিনে নিয়েছেন তিনি। তবে সরকারি কোনো ঘর পাইয়ে দেয়ার কথা বলেননি কখনো। এমনকি নির্যাতনের ঘটনাও মিথ্যা বলে দাবি তার।

এদিকে, নির্যাতনের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এরপর দুইজনকে গ্রেফতার করা হলেও পরে জামিন পান তারা। অন্যদিকে, আসামিরাও পাল্টা মামলা করেছেন বৃদ্ধার বিরুদ্ধে।

প্রতারণার বিষয়ে স্থানীয় প্রশাসনকেও জানিয়েছেন খাইরুন্নেসা। প্রতারণার প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, যারা এই প্রতারণার সাথে সংশ্লিষ্ট থাকবে তাদের বিরুদ্ধে তদন্ত করে কঠোর আইনানুগ ব্যবস্থা নেবো।

আরো পড়ুনঃ   লকডাউনেও পটুয়াখালীতে দিনভর পশুর হাট

ভুক্তভোগী খাইরুন্নেসার স্বামী মারা গেছেন ৪০ বছর আগে। বাবা-ভাইয়ের কাছ থেকে পাওয়া বিধবা খাইরুন্নেসার শেষ সম্বল ১০ শতাংশ জমিও এখন হাতছাড়া হয়ে গেছে। বৃদ্ধার জীবন এখন চলে যাকাত-ফেতরা আর ভিক্ষার টাকায়। জমি ফেরত পেতে সরকারের দরজায় হাত পেতেছেন তিনি।

আরো পড়ুনঃ   বৃদ্ধকে ঘুষি মেরে ভাইরাল কাদের মির্জা

এসজেড/

পাওনা ১০০ টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর: নাটোরের গুরুদাসপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতিতে সাইফুল ইসলাম জয় নামে একজনের মৃত্যু হয়েছে। শনিবার (১ অক্টোবর) রাত ১০টার দিকে উপজেলার চাঁচকৈড়...

সর্বশেষ সংবাদ