Homeলাইফস্টাইলচারটি ব্যায়াম করে কম সময়েই ঝরিয়ে ফেলুন পেটের বাড়তি মেদ

চারটি ব্যায়াম করে কম সময়েই ঝরিয়ে ফেলুন পেটের বাড়তি মেদ

শরীরের বাড়তি মেদ ঝরাতে ডায়েটের জুড়ি নেই। তবে ডায়েটের মাধ্যমে মেদ ঝরানোর প্রক্রিয়া বেশ সময় সাপেক্ষ। তাই খুব কম সময়ের মধ্যেই পেটের মেদ ঝরাতে চাইলে মোট চারটি ব্যায়াম বেশ কার্যকরী।

এসব ব্যায়ামের মধ্যে কেটল বেল স্কোয়াট বেশ উপকারী্। প্রথমে ১০মিনিট স্ট্রেচ করে নিয়ে তারপর শুরু করুন এই বিশেষ ধরনের স্কোয়াট। প্রথমে সোজা হয়ে দাঁড়াতে হবে। দুটি পায়ের পাতার মাঝের দূরত্ব হবে আপনার কাঁধের সমান্তরালে। এরপর বুকের সোজাসুজি একটি কেটল বেল শক্ত করে ধরে, সাধারণ স্কোয়াট করার মতো করেই শুরু করুন। প্রথমে পাঁচ বার করে তিনটি সেট এবং পরে ১০ বার করে পাঁচটি সেট পর্যন্ত করা যেতে পারে।

ডাম্বল পুশ প্রেসও মেদ ঝরাতে বেশ উপকারী। এর জন্য দু’হাতে সমান ওজনের একজোড়া ডাম্বল নিন। কাঁধের সমান্তরালে এমনভাবে সেটি ধরবেন যেন দুটি হাত একে অপরের মুখোমুখি অবস্থায় থাকে। এবার কোমর শক্ত করে টেনে এক বার বাঁ পা সামনে, একবার ডান পা সামনে রেখে উঠবোস করুন। ডাম্বল না থাকলে পানির বোতল দিয়েও শুরু করতে পারেন। পাঁচ বার করে তিনটি সেট এবং পরে ১০ বার করে পাঁচটি সেট পর্যন্ত করা যেতে পারে।

আরো পড়ুনঃ   পানি কম খেলে ওজন বাড়ে?
আরো পড়ুনঃ   কলা খেয়ে খোসা ফেলে দেন? গুণ জানলে আর এমনটা করবেন না

ক্রাঞ্চ ব্যায়ামও করতে পারেন। এ জন্য দুটি হাত মাথার উপর দিয়ে মাটিতে শুয়ে পড়ুন। এরপর দুটি হাঁটু ভাঁজ করে বুকের কাছে টেনে আনুন। হাতের অবস্থানে কোনো পরিবর্তন না এনে মাথাকেও হাঁটুর কাছে নিয়ে যান। পাঁচ বার করে মোট তিনটি সেট করতে পারেন।

আরেকটি ব্যায়াম হলো প্লাঙ্ক। পেটের মেদ ঝরাতে প্লাঙ্ক খুবই গুরুত্বপূর্ণ একটি ব্যায়াম। প্রথমে মাটিতে উপুড় হয়ে শুয়ে পড়ুন। কনুই এবং পায়ের পাতার উপর ভর দিয়ে সম্পূর্ণ শরীরকে ভাসমান অবস্থায় রাখতে চেষ্টা করুন। পেট ভিতর দিকে টেনে রাখুন। ৩০ সেকেন্ড করে তিনটি সেট দিয়ে শুরু করে, ধীরে ধীরে ৬০ সেকেন্ড পর্যন্ত ওই অবস্থায় থাকার চেষ্টা করুন।

এসজেড/

পাওনা ১০০ টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর: নাটোরের গুরুদাসপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতিতে সাইফুল ইসলাম জয় নামে একজনের মৃত্যু হয়েছে। শনিবার (১ অক্টোবর) রাত ১০টার দিকে উপজেলার চাঁচকৈড়...

সর্বশেষ সংবাদ