Homeআন্তর্জাতিকইমরানের বিরুদ্ধে আনা সন্ত্রাসের অভিযোগ অপসারণের নির্দেশ

ইমরানের বিরুদ্ধে আনা সন্ত্রাসের অভিযোগ অপসারণের নির্দেশ

ছবি: সংগৃহীত

ইসলামাবাদে একটি সমাবেশে একজন নারী বিচারকের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে দায়ের হয়েছিল মামলা। সম্প্রতি দেয়া এক আদেশে ওই অভিযোগ অপসারণের নির্দেশ দিয়েছে দেশটির আদালত। খবর দ্য হিন্দুর।

সোমবার (১৯ সেপ্টেম্বর) প্রকাশিত এক প্রতিবেদনে পাকিস্তানের আদালত অভিযোগটি অপসারণের নির্দেশ দিয়েছে বলে নিশ্চিত করেছে দ্য হিন্দু।

ওই প্রতিবেদনে বলা হয়, আগস্ট মাসে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানের সহযোগী শাহবাজ গিলকে রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার করা হয়। এরপর ২০ আগস্ট ইসলামাবাদে এক সমাবেশে ইমরান খান এক শীর্ষ পুলিশ কর্মকর্তা, নির্বাচন কমিশন ও রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে মামলা করার হুমকি দেন।

আরো পড়ুনঃ   ইয়েমেনে হুতিদের সাথে সংঘর্ষে ১৬ সেনাসহ ৪৭ জন নিহত

বক্তৃতার কয়েক ঘণ্টা পর ইমরান খানের নামে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়। তিনি ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) মামলাটি চ্যালেঞ্জ করেছিলেন। সেখানে প্রধান বিচারপতি আতহার মিনাল্লাহর নেতৃত্বে দুই সদস্যের বেঞ্চ এই মামলাটির শুনানি করেন।

আরো পড়ুনঃ   ভারতের ওড়িশায় আঘাত হেনেছে ‘ইয়াস’

জানা গেছে, সন্ত্রাসবিরোধী আইনের সাত ধারার অধীনে অভিযোগ অপসারণের নির্দেশ দেয় আদালত। এ মামলার অন্যান্য ধারাগুলোর কার্যক্রম প্রাসঙ্গিক ফোরামে অব্যাহত থাকবে বলেও জানিয়েছে আদালত।

/এসএইচ

পাওনা ১০০ টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর: নাটোরের গুরুদাসপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতিতে সাইফুল ইসলাম জয় নামে একজনের মৃত্যু হয়েছে। শনিবার (১ অক্টোবর) রাত ১০টার দিকে উপজেলার চাঁচকৈড়...

সর্বশেষ সংবাদ