Homeসারাদেশমানিকগঞ্জে কবর থেকে চুরি হচ্ছে একের পর এক কঙ্কাল, ৫ মাসেও অধরা...

মানিকগঞ্জে কবর থেকে চুরি হচ্ছে একের পর এক কঙ্কাল, ৫ মাসেও অধরা অপরাধীরা

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জে কবরস্থান থেকে একের পর এক কঙ্কাল চুরির ঘটনা ঘটছে। গত সাড়ে ৫ মাসে চুরি হয়েছে ৩০টিরও বেশি কঙ্কাল। একই কবরস্থানে চুরির ঘটনা ঘটেছে একাধিকবার। তবে এ ঘটনার সাথে জড়িত কাউকেই শনাক্ত করতে পারেনি পুলিশ। ফলে এলাকায় দেখা দিয়েছে আতঙ্ক। ক্ষোভ জানিয়েছেন স্বজনরাও।

জানা গেছে, কবরস্থানের মাটি খুঁড়ে মানিকগঞ্জে গত ৩০ মার্চ থেকে ২০ সেপ্টেম্বর পযর্ন্ত ৩৪টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।এর মধ্যে ঘিওরের ধুলন্ডি কবরস্থানে দুই দফায় চুরি হয়েছে ১৪টি কঙ্কাল। শিবালয়ের বড় বোয়ালি ও কাতরাশিন কবরস্থানে ২০টি কঙ্কাল চুরি হয়েছে।

আরো পড়ুনঃ   বাড়ি থেকে ডেকে নিয়ে কৃষককে পিটিয়ে হত্যা

স্থানীয়দের ধারণা, চুরি হওয়া কঙ্কাল মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য নিয়ে যাওয়া হয়। মোটা অঙ্কের টাকায় সেগুলো বিক্রি করে একটি চক্র। স্থানীয়দের এই ধারণাকে অবশ্য উড়িয়ে দিচ্ছেন না এই চিকিৎসকরাও। কঙ্কাল চুরি রোধে এলাকায় সচেতনতা বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ। বলেন, দ্রুতই জড়িতদের আইনের আওতায় নেয়া হবে।

আরো পড়ুনঃ   শরীরে অর্ধ কোটি টাকার সোনা পাচারকালে ঝিনাইদহে আটক ১

এসজেড/

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ