Homeলাইফস্টাইলসময়ের অভাবে রূপচর্চা বাদ? চটজলদি ঘরোয়া উপাদান দিয়েই যত্ন নিন ত্বকের

সময়ের অভাবে রূপচর্চা বাদ? চটজলদি ঘরোয়া উপাদান দিয়েই যত্ন নিন ত্বকের

সময়ের অভাবে রূপচর্চার দিকে মনোযোগ দিতে পারি না আমরা অনেকে। ত্বকে যত্নের অভাবে তাই নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে। ব্যস্ততার মধ্যে কিছুটা সময় বের করে কীভাবে নিজের যত্ন নেয়া যায় সেই উপায়গুলো্ই খুঁজি আমরা।

কম সময়ে ও খুব সহজে ত্বকের যত্ন নেয়ার একটি পন্থা হলো চিনির স্ক্রাবার। মৃত কোষ দূর করে ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা বজায় রাখতে সপ্তাহে অন্তত দুদিন স্ক্রাব করা প্রয়োজন। চিনি শরীরের জন্য ক্ষতিকর হলেও স্ক্রাবার হিসাবে খুব ভালো কাজ করে। এজন্য বাদামি চিনির সাথে মধু মিশিয়ে সপ্তাহে দুদিন ব্যবহার করতে পারেন। ত্বকের মৃত কোষ দূর হয়ে ত্বকে হয়ে উঠবে কোমল ও মসৃণ।

আরো পড়ুনঃ   মেদ ঝরাতে ভাত নাকি রুটি, কোনটি খাবেন?

রোদে বাইরে গেলে সূর্যের তাপে ত্বক পুড়ে যাওয়া স্বাভাবিক। সূর্যের ক্ষতিকারক অতিবেগুনি রশ্মি ত্বকের ক্ষতি করে। তাই সানবার্ন আটকাতে ব্যবহার করুন সানস্ক্রিন। এ ছাড়াও ঘরোয়া উপায়ে সানবার্ন তুলতে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। অল্প জেল নিয়ে ত্বকে ভালোভাবে ম্যাসাজ করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ত্বক ভেতর থেকে ঠান্ডা থাকবে।

আরো পড়ুনঃ   দ্রুত ওজন কমায় টমেটো

টমেটো ও দইয়ের প্যাকও খুব উপকারী। চটজলদি ত্বকের ট্যান তুলতে সাহায্য করে এই ফেসপ্যাক। এই দুটি উপাদানেই রয়েছে ভিটামিন সি। টমেটোর রস ও টক দই একসাথে মিশিয়ে মাস্কের মতো মুখে লাগিয়ে রাখুন। আধ ঘণ্টা রেখে শুকিয়ে এলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরে পেতে অসাধারণ কাজ করে এই ফেসপ্যাকটি।

এসজেড/

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ