Homeবিনোদোন২০১৯ ও ২০২০ সালের শিল্পকলা পদক পেলেন যারা

২০১৯ ও ২০২০ সালের শিল্পকলা পদক পেলেন যারা

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সাথে পদকপ্রাপ্তরা

শিল্পের বিভিন্ন শাখায় বিশেষ অবদান রাখায় ২০১৯ ও ২০২০ সালের শিল্পকলা পদক পেলেন ১৮ গুণীজন ও দুই সংগঠন। সম্মাননা হিসেবে পদকপ্রাপ্ত প্রত্যেকেই পেয়েছেন একটি করে স্বর্ণপদক, সনদপত্র এবং এক লাখ টাকার চেক।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ পদক বিতরণী অনুষ্ঠানে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও সংস্কৃতিসচিব মো. আবুল মনসুর।

২০১৯ ও ২০২০ সালের পদক পেয়েছেন নাট্যকলায় মাসুদ আলী খান ও মলয় ভৌমিক, কণ্ঠসংগীতে হাসিনা মমতাজ ও মাহমুদুর রহমান বেণু, চারুকলায় আবদুল মান্নান ও শহিদ কবীর, চলচ্চিত্রে অনুপম হায়াৎ ও শামীম আখতার, নৃত্যকলায় লুবণা মারিয়াম ও শিবলী মোহাম্মদ, লোকসংস্কৃতিতে শম্ভু আচার্য্য ও শাহ আলম সরকার, যন্ত্রসংগীতে মো. মনিরুজ্জামান ও মো. সামসুর রহমান, ফটোগ্রাফিতে এম এ তাহের ও আ ন ম শফিকুল ইসলাম স্বপন, আবৃত্তিতে হাসান আরিফ ও ডালিয়া আহমেদ এবং সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন হিসেবে ছায়ানট ও দিনাজপুর নাট্য সমিতি। 

আরো পড়ুনঃ   জায়েদ-চুন্নুর প্রার্থিতা বাতিল হচ্ছে?
আরো পড়ুনঃ   আম্মু এখন অনেক খুশি, আমিও খুশি: শবনম ফারিয়া

প্রসঙ্গত, আলোচনা ও পদক প্রদান শেষে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দিলরুবা সাথী ও ইমতিয়াজ আহমেদ।

/এসএইচ

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ