Homeঅর্থনীতিসরকারের বেধে দেয়া দামে বিক্রি হচ্ছে পামতেল, তবে কমেনি চিনির দাম

সরকারের বেধে দেয়া দামে বিক্রি হচ্ছে পামতেল, তবে কমেনি চিনির দাম

পাইকারি ও খুচরা পর্যায়ে কমেছে পামতেলের দাম। বাণিজ্য মন্ত্রণালয়ের ঘোষিত দাম অনুযায়ী প্রতি লিটার পামতেল বিক্রি হচ্ছে ১৩৩ টাকায়। তবে বাড়তি দরেই বিক্রি হচ্ছে চিনি। বিক্রেতারা বলছেন, নতুন চালান না আসায় তারা বাড়তি দরেই বিক্রি করছেন খোলা ও প্যাকেটজাত চিনি।

নিত্যপণ্যের মধ্যে ৯টির দাম নির্ধারণ করে দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এর মধ্যে গেল ২২ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়, চিনি ও পাম তেলের দাম। আজ থেকে তা কার্যকরের ঘোষণা আসে। রাজধানীর কারওয়ানবাজারে খোলা পাম তেল বিক্রি হচ্ছে বেধে দেওয়া দামেই।

আরো পড়ুনঃ   পানির সংকটে লোকসানের মুখে ফরিদপুরের পাট চাষীরা

আগে এই তেলের দর ছিল ১৪৫ টাকা। বিক্রেতারা জানিয়েছেন, প্রতি লিটার পাম তেলের মিলগেট মূল্য ১২৮ টাকা, পরিবেশক মূল্য ১৩০ টাকা। প্যাকেটজাত চিনির সর্বোচ্চ দর ঠিক করা হয়েছে ৮৯ টাকা আর খোলা চিনি প্রতি কেজি ৮৪ টাকা। কিন্তু নতুন চালান না আসায় বাড়তি দরেই বিক্রি হচ্ছে চিনি। প্রতি কেজি প্যাকেটজাত চিনি বিক্রি হচ্ছে ৯৫ টাকায়। আর খোলা চিনির জন্যে গুনতে হচ্ছে ৯০ টাকা।

আরো পড়ুনঃ   ফের বেড়েছে চালের দাম

/এডব্লিউ

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ