Homeভাইরালসামাজিক মাধ্যমে মরিয়ম মান্নানকে ‘হেনস্তাকারীরা’ সিআইডির নজরে

সামাজিক মাধ্যমে মরিয়ম মান্নানকে ‘হেনস্তাকারীরা’ সিআইডির নজরে

বর্তমান সামাজিক যোগাযোগ মাধ্যমের আলোচিত নাম মরিয়ম মান্নান। ঠিক একমাস পূর্বে মায়ের নিখোঁজ সংবাদ দিয়ে আলোচনায় এসেছিলেন যে তরুণী। এরপর তাকে ঘিরে শুরু হওয়া আলোচনায় লাগাম আসেনি। সবশেষ এই তরুণীর মায়ের সন্ধান মেলার পরে তাকে নিয়ে তৈরি হয়েছে নানা প্রশ্ন, কৌতূহলের।

গত ২৭ আগস্ট রাত ১০টার দিকে খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা উত্তর বণিকপাড়া এলাকার বাসার উঠানের নলকূপে পানি আনতে গিয়ে নিখোঁজ হন রহিমা বেগম। তার বড় মেয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে অপহরণের মামলাও করেন। পুলিশ ওই মামলায় ছয়জনকে গ্রেপ্তারও করে। মাকে ফিরে পাওয়ার দাবিতে গত ১০ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনও করেন মরিয়ম মান্নান। বিষয়টি আলোচিত হয় দেশজুড়ে। দীর্ঘদিনেও মরিয়মের মায়ের হদিস দিতে না পারায় পুলিশের সমালোচনাও করেন অনেকে।

আরো পড়ুনঃ   নিজের এনআইডি দিয়ে মুনিয়াকে ফ্ল্যাট ভাড়া নিয়ে দেন তার বড় বোন

এর মধ্যে গত বৃহস্পতিবার রাতে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় উদ্ধার হওয়া একটি লাশ নিজের মায়ের বলেও দাবি করেছিলেন মরিয়ম। তবে ২৯ দিন নিখোঁজ থাকার পর গত শনিবার রাত পৌনে ১১টার দিকে ফরিদপুরের বোয়ালমারীর সৈয়দপুর গ্রামের কুদ্দুসের বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। ওই রাতেই রহিমা বেগমকে নিয়ে পুলিশের একটি দল খুলনার দৌলতপুর থানায় পৌঁছায়।

আরো পড়ুনঃ   ১০১ বই দেনমোহরে বিয়ে করলেন নিখিল-সান্ত্বনা

এদিকে রহিমা বেগমকে উদ্ধারের খবর প্রকাশ হওয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে মরিয়ম মান্নানকে ট্রল করছেন অনেকে। এতদিনের কর্মকাণ্ডকে অভিনয় বলেও দাবি করছেন অনেকে। বিভিন্নজন বিভিন্নভাবে অরুচিকর ক্যাপশনে ও আপত্তিকর ভঙ্গিতে ফেসবুকে মরিয়ম মান্নানের বিভিন্ন ছবি, ভিডিও স্ট্যাটাস শেয়ার করছেন। তার অতীত, ব্যক্তিগত জীবন নিয়ে নানা ধরণের অশালীন মন্তব্যও করছেন।

আরো পড়ুনঃ   নারায়ণগঞ্জে গ্যাস সঙ্কট, তিতাসকে শামীম ওসমানের চিঠি

মরিয়ম মান্নানকে এভাবে সাইবার হেনস্তার বিষয়টি নজরে রাখছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার ইন্টেলিজেন্স শাখা। সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ। গণমাধ্যমকে তিনি জানান, যারা এই ধরনের কাজ করছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের সব পোস্ট, মন্তব্য এবং নানা কার্যক্রম একত্রীকরণ (কম্পাইল) করা হচ্ছে। এই ধরনের কর্মকাণ্ডকে আইনত দণ্ডনীয় অপরাধ।

আরো পড়ুনঃ   ঈদ উপলক্ষে টিভিতে ৫৫ শতাংশ পর্যন্ত ছাড়

রেজাউল মাসুদ আরও বলেন বলেন, ‘এটা আমরা মনিটরিং করছি। এটার ফলোআপটাও রাখছি। সিআইডির সাইবার ক্রাইম এটা পর্যবেক্ষণ করছে।’

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ