Homeভাইরালএক সপ্তাহে রং ফর্সা করার মিথ্যা বিজ্ঞাপন, জরিমানা দেড় লাখ

এক সপ্তাহে রং ফর্সা করার মিথ্যা বিজ্ঞাপন, জরিমানা দেড় লাখ

রাজশাহীতে কোনো ধরনের সার্টিফিকেট না নিয়েই হালাল পণ্য বলে বিক্রি করছিল এবং সাত দিনেই রঙ ফর্সার মিথ্যা বিজ্ঞাপন দিয়েছিল একটি কসমেটিকস সামগ্রী তৈরির প্রতিষ্ঠান! এর মাধ্যমে সাধারণ ভোক্তাদের সাথে প্রতারণা করে আসছিল। তাই এই অপরাধে রাজশাহীর ম্যাডোনা কসমেটিকসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অনুমোদনহীন কসমেটিকস তৈরি নকল ইলেক্ট্রনিকস পণ্য তৈরির অপরাধে আরও দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর পুঠিয়া উপজেলা এলাকায় যৌথ অভিযান চালায় র‍্যাব-৫ ও ভোক্তা অধিকার সংরক্ষণ রাজশাহী বিভাগীয় কার্যালয়। অভিযানের সময় তাদেরকে এই জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনুমোদনহীন কসমেটিকস তৈরি, মিথ্যা বিজ্ঞাপনের মাধ্যমে ভোক্তাদের সাথে প্রতারণা করা এবং নকল ইলেক্ট্রনিকস পণ্য তৈরির অপরাধে দুইটি কসমেটিকস কারখানা ও একটি ইলেকট্রনিকস কারখানাকে মোট সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরো পড়ুনঃ   শিরোপার অপেক্ষা ইন্টার মিলানের
আরো পড়ুনঃ   প্রথমে ধাক্কা দেয় সিএনজি এরপর ট্রাক, বাইকবিডির হোস্ট নিহত

এদের মাঝে ম্যাডোনা কসমেটিকস হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে ক্রিম বিক্রি করছিল। এছাড়া সাত দিনের মধ্যেই রং ফর্সা হওয়ার মিথ্য বিজ্ঞাপন দেওয়ার কারণে তাদেরকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে অনুমোদন না নিয়েই লাতা হার্বাল ক্রিম উৎপাদন করছিল আরেকটি প্রতিষ্ঠান। এর দায়ে ইউসুফ কসমেটিকস নামের ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা ও নামদামী ব্যান্ডের নকল ইলেক্ট্রনিকস পণ্য উৎপাদনের দায়ে টেলিভিউ ইলেক্ট্রনিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে প্রকাশ্য এসব নকল ও ভেজাল কসমেটিকস ও ইলেক্ট্রনিকস পণ্য পুড়িয়ে ধ্বংস করা হয়।

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ