Homeবিনোদোনতেল চিটচিটে গ্যাসের চুলা নতুনের মতো ঝকঝকে করার সহজ উপায়!

তেল চিটচিটে গ্যাসের চুলা নতুনের মতো ঝকঝকে করার সহজ উপায়!

দীর্ঘদিন গ্যাসের চুলার যত্ন নেওয়া না হলে তা হয়ে পড়ে তেল চিটচিটে। এক সময় চুলার উপরে তেল ও ময়লার কঠিন আস্তরণ পড়ে। যা ধুয়ে পরিষ্কার করা কঠিন হয়ে পড়ে। এ কারণে নিয়মত রান্নার পর চুলার আশপাশ পরিষ্কার করে রাখা উচিত।

তবে যাদের চুলা এরই মধ্যে তেল চিটচিটে হয়েছে, তারা কীভাবে পরিষ্কার করবেন এই ময়লার আস্তরণ? চলুন তবে জেনে নেওয়া যাক পুরোনো গ্যাসের চুলা নতুনের মতো ঝকঝকে করবেন কীভাবে, তাও আবার ৫ মিনিটেই-

প্রথমেই সাবান পানি ও স্ক্রাবারের সাহায্যে চুলার চারপাশ ঘষে পরিষ্কার করে নিন। এতে এর বাইরের জমে থাকা তেল-ময়লা পরিষ্কার হবে। যদি ময়লা সহজে না ওঠে সেক্ষেত্রে সাদা ভিনেগার ছড়িয়ে দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে তারপর পরিষ্কার করুন। দেখবেন ঝকঝকে হয়ে যাবে।

আরো পড়ুনঃ   খেলার মাঠে ভারতীয় অভিনেতার আকস্মিক মৃত্যু

এবার চুলার বার্নারগুলো একটি পাত্রে সাদা ভিনেগার ও পানি মিশিয়ে ডুবিয়ে রাখুন। বার্নার পরিষ্কারে ক্ষেত্রে কিন্তু সময় লাগবে ২-৩ ঘণ্টা। কিচেন গ্লাভস পরে একটি টুথব্রাশ বা স্ক্যাবারের সাহায্যে বার্নার পরিষ্কার করতে হবে।

আরো পড়ুনঃ   গ্রামে মুরগি ধরার অসাধারণ টেকনিক যা আমাদের ছোটবেলাকে স্মৃরণ করে দেয়।(ভিডিও)

তবে চুলার তেল চিটচিটেভাব বেশি হলে সারারাত ভিনেগার দিয়ে ভিজে রাখুন চুলা। এরপর সকালে পরিষ্কার করে নিন। ভিনেগারের পাশাপাশি বেকিং সোডাও ব্যবহার করতে পারেন চুলা পরিষ্কারের ক্ষেত্রে। তাহলে আরও বেশি ঝকঝকে হবে।

চুলা ও বার্নার মতো ঝকঝকে রাখতে চাইলে প্রতি মাসে অন্তত একবার হলেও এই উপায়ে পরিষ্কার করুন। তাহলে চুলা দীর্ঘদিন টেকসই হবে।

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ