Homeখেলাধুলাবিশ্বের সেরা স্লোয়ার পেসার মোস্তাফিজ!

বিশ্বের সেরা স্লোয়ার পেসার মোস্তাফিজ!

ছবি: সংগৃহীত

বর্তমানে ক্রিকেট বিশ্বে সব থেকে বিধ্বংসী স্লোয়ার করেন কোন পেসার? প্রশ্নটা বছর পাঁচেক আগে করা হলে নিঃসন্দেহে মোস্তাফিজুর রহমানের ধারেকাছে কেউ থাকতো না। কিন্তু এখন? ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো’র মতে, মোস্তাফিজ এখনও বিশ্বের সেরা কাটার করতে পারা বোলারদের একজন।

ক্রিকইনফোর মতে, মোস্তাফিজকে পেস বোলার না বলে বলতে হবে ফাস্ট লেফট আর্ম স্পিনার। যিনি ১৪০ কিমি/ঘণ্টায় বলও করতে পারেন, আবার বাহাতি স্পিনারদের টার্নের একটা পেস বোলীয় ভার্সনও করতে পারেন। আর সেক্ষেত্রে আঙুলের চাইতেও তার হাইপারফ্লেক্সিবল রিস্টই বেশি ব্যবহৃত হয়।

মোস্তাফিজের বলের ট্র্যাজেকটরি, সেই সাথে অফ দ্যা পিচ গ্রিপিং; সব কিছু মিলিয়ে ক্রিকইনফোর মতে তার কাটার ব্যাটারের জন্য দুর্বোধ্য। যদিও, সর্বশেষ ৩ বছর মিরপুরের বাইরে মোস্তাফিজের বল গ্রিপ করে খুব কম।

আরো পড়ুনঃ   মন জয় করে ক্রিজ ছাড়লেন শান্ত
আরো পড়ুনঃ   টিভিতে আজকের খেলার সূচি

ক্রিকইনফোর প্রকাশিত তালিকায় মোস্তাফিজ ছাড়াও আছে আরও ৫ পেসারের নাম। আছেন ইংল্যান্ডের টাইমাল মিলস; যিনি এরই মধ্যে প্রশংসা কুড়িয়েছেন তার স্লোয়ার বাউন্সারের জন্য। এর পরই আছেন অস্ট্রেলিয়ার ন্যাথান এলিস, উইন্ডিজের ডোয়াইন ব্র্যাভো এবং ইংল্যান্ডের জোফরা আর্চার।

২০২১ টি-২০ বিশ্বকাপ থেকে এখন পর্যন্ত টি-২০ ক্রিকেটে প্রায় ২১ হাজার কাটার এবং ১১০০’র কিছু বেশি ইয়র্কার করেছেন বোলাররা। তার মানে, টি-২০ ক্রিকেটে স্লোয়ার-কাটারের উপরই বেশি ভরসা করেন হালের পেসাররা।

জেডআই/

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ