Homeখেলাধুলাথাইল্যান্ডকে ধরাশায়ী করে এশিয়া কাপে বাংলাদেশের উড়ন্ত সূচনা

থাইল্যান্ডকে ধরাশায়ী করে এশিয়া কাপে বাংলাদেশের উড়ন্ত সূচনা

শামিমা সুলতানা। ছবি: সংগৃহীত

নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে পরাজিত করে উড়ন্ত সূচনা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। রুমানা, সোহেলিদের স্পিন ভেল্কিতে মাত্র ৮২ রানে অলআউট হয় থাই নারী দল। এরপর শামিমা সুলতানার দারুণ ব্যাটিংয়ে মাত্র ১ উইকেট হারিয়ে ৫০ বল হাতে রেখেই লক্ষ্য টপকে যায় বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলিংয়ের সামনে নাকাল হয় থাইল্যান্ড টপ অর্ডার। ৫৪ রানের মধ্যে নান্নাপাত, নেরুমল চাইওয়াই ও ফনিতা মায়ার উইকেট তুলে নেন সানজিদা ও সোহেলি আক্তার। এরপর ২০ রান করা নাথাকান চান্তমকে ফেরান সালমা খাতুন। পরের তিন উইকেট রুমানা তুলে নিলে ৬১ রানে সপ্তম উইকেট হারায় থাইল্যান্ড। শেষ তিন উইকেটে ১৯ রান যোগ করে ১৯.২ ওভারে ৮২ রানে অলআউট হয় থাইরা। রুমানা নিয়েছেন ৯ রানে ৩ উইকেট। এছাড়া নাহিদা, সানজিদা, সোহেলি নিয়েছেন ২টি করে উইকেট।

আরো পড়ুনঃ   আবারও শুরু হচ্ছে প্রিমিয়ার লিগ ফুটবল
৯ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার রুমানা। ছবি: সংগৃহীত

৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে তেমন কোনো বেগই পেতে হয়নি বাংলাদেশকে। শামিমা সুলতানা ও ফারজানা হকের ওপেনিং জুটিতেই হয়তো ১০ উইকেটের জয় পেয়ে যাবে, এমনটিই মনে হচ্ছিল এক সময়। ঝড়ো ব্যাটিং করে ম্যাচকে একতরফা বানিয়ে দেন শামিমা। ১ রানের জন্য অর্ধশতক পূর্ণ করা হয়নি এই ওপেনারের। পুথাওয়োংয়ের বলে বোল্ড হওয়ার আগে ৩০ বলে ৪৯ রানের ইনিংসে শামিমা হাঁকিয়েছেন ১০টি বাউন্ডারি। অপর ওপেনার ফারজানা অপরাজিত ছিলেন ২৬ রানে। ম্যাচ সেরা হয়েছেন শামিমা সুলতানা।

আরো পড়ুনঃ   হেডের ঝড়ো সেঞ্চুরিতে গ্যাবায় চালকের আসনে অস্ট্রেলিয়া

/এম ই

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ