Homeখেলাধুলাহারের কারণ ব্যাটিং ব্যর্থতা, সোহানের মুখে উন্নতির সেই পুরনো কথা

হারের কারণ ব্যাটিং ব্যর্থতা, সোহানের মুখে উন্নতির সেই পুরনো কথা

বাংলাদেশ ক্রিকেটে জয়-পরাজয়ের চেয়েও বড় ধ্রুবকের নাম যেন ব্যাটিং ব্যর্থতা! একেকটা ম্যাচ যায়, আর অধিনায়কের মুখে শোনা যায়, পরাজয়ের কারণ ব্যাটিং ব্যর্থতা। আরও যা শোনা যায় পরক্ষণেই তা হলো, উন্নতি করতে হবে। স্বাভাবিকভাবেই এবারও তার ব্যতিক্রম হয়নি। মিডল অর্ডারে দ্রুত উইকেট হারানোকেই পাকিস্তানের বিপক্ষে হারের প্রধান কারণ হিসেবে বলেছেন বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান। বোলাররা ভালো করলেও আরও উন্নতি সুযোগ আছে, এমনটা বলছেন এই উইকেটরক্ষক ব্যাটার। অন্যদিকে, পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান বলছেন, বাংলাদেশের বিপক্ষে জয়ে মূল কারিগর বোলাররা।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। মারকুটে ব্যাটিং লাইনআপের পাকিস্তানকে ব্যাটিং সহায়ক উইকেটে ১৬৭ রানে আটকে দেয় টাইগার বোলাররা। তবে মোস্তাফিজ আর হাসান মাহমুদ এতটা ব্যয়বহুল না হলে আরও কম রানে আটকানো যেতো পাকিস্তানকে। ম্যাচ শেষে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন সেই কথাই। তিনি বলেন, আমরা হতাশ। উইকেট ভালো ছিল আর বোলাররাও দারুণ খেলেছে। আমাদের উন্নতির বেশ কিছু জায়গা রয়ে গেছে। ইনিংসের মাঝখানে উইকেট হারানোর খেসারত দিতে হয়েছে। লিটন এবং ইয়াসির খুব ভালো ব্যাট করেছে। তবে আবারও বলবো, ব্যাটিংয়ে উন্নতি করতে হবে।

আরো পড়ুনঃ   অবৈধ কোনো কাজ করেননি, দাবি পিকের
আরো পড়ুনঃ   সিমোনে ইনজাগি ইন্টার মিলানের নতুন কোচ

কিন্তু ক্রাইস্টচার্চের ব্যাটিং সহায়ক উইকেটে ১৬৮ রানের টার্গেট তাড়া করে জয় পাওয়া সম্ভব ছিল। কিন্তু ৮৭ রানের মাথায় ভালো শুরু করা লিটন দাস আউট হবার পর ১০১ রানের মধ্যেই আফিফ, মোসাদ্দেক ও সোহানকে হারিয়ে ১০১ রানেই ৬ উইকেটে দলে পরিণত হয় বাংলাদেশ। সেখান থেকে ইয়াসির আলী রাব্বি ২১ বলে ঝড়ো ৪২ রানের ইনিংস খেললেও হার এড়াতে পারেনি সাকিববিহীন টাইগাররা। আর তাই, এই ডিপার্টমেন্টে সোহানের বলা অনেক উন্নতির কথা যথার্থ। তবে এই উন্নতির কথা শোনা যাচ্ছে বছরের পর বছর, দশকের পর দশক জুড়ে। তবে কোনো উন্নতির দেখা অন্তত মাঠে দেখা যাচ্ছে না।

জয় দিয়ে সিরিজ শুরু করে খুশি পাকিস্তান। ৫০ বলে ৭৮ রান করে ম্যাচ সেরা হওয়া রিজওয়ান জয়ের কৃতিত্ব দিলেন বোলারদের। তিনি বলেন, আজ ভালো আবহাওয়া ছিল, রোদও উঠেছে। উইকেট বেশ ব্যাটিং সহায়ক, আমরা টার্গেটের চেয়ে ১০-১৫ রান কম করেছি। তবে আমাদের বোলাররা সেই ঘাটতি মিটিয়ে দেয়ায় সহজ জয় পেয়েছি।

আরো পড়ুনঃ   ড্র করলো ম্যান ইউ, প্রকট হলো তাদের দুর্বলতা
আরো পড়ুনঃ   গাঙ্গুলী ও দ্রাবিড়ের খেলা দেখে, ক্রিকেটার হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন জস বাটলার

আরও পড়ুন: পাকিস্তানের কাছে ২১ রানে হারলো বাংলাদেশ

/এম ই

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ