Homeবিনোদোনশ্বাসনালীতে মায়ের বুকের দুধ আটকে প্রাণ গেল শিশুর

শ্বাসনালীতে মায়ের বুকের দুধ আটকে প্রাণ গেল শিশুর

মায়ের দুধ সন্তানের প্রধান খাদ্য। তবে সম্প্রতি সাতক্ষীরার তালা উপজেলায় মায়ের বুকের দুধ পান করার সময় শ্বাসনালীতে দুধ আটকে ১০ মাস বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

নিহত শিশুর নাম নাফিজা। সে নগরঘাটা ইউনিয়নের পশ্চিমপাড়া এলাকায় মো. কামরুল ইসলাম ও হাফিজা দম্পতির একমাত্র মেয়ে।স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে দুধ খাওয়ানোর সময় শ্বাসনালীতে আটকে যায়।

পরে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এর আগে ২০১৯ সালে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের ওছিম উদ্দিনের ছেলে কামরুল ইসলামের সঙ্গে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া এলাকার আনারুল ইসলামের মেয়ে হাফিজা বেগমের বিয়ে হয়। চলতি বছরের জানুয়ারি মাসে নাফিজার জন্ম হয়।

আরো পড়ুনঃ   তীব্র গরমে অতিষ্ঠ দেশ, ষ্টীলের টুলে আগুন ছাড়াই ডিম পোচ করলেন তিন যুবক(ভিডিও সহ)

নগরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান লিপু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “রাত সাড়ে ৯টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। একমাত্র মেয়ের এমন করুণ মৃত্যুতে বাকরুদ্ধ ওই দম্পতিসহ তার পরিবার। শিশুটির বাড়িতে চলছে শোকের মাতম।” এ বিষয়ে সাতক্ষীরা শিশু হাসপাতালের চিকিৎসক আবুল বাশার আরমান বলেন, “শিশুর দুধ খাওয়ানোর সময় শোবার অসুবিধার কারণে শ্বাসনালীতে অতিরিক্ত দুধ প্রবেশ করলে মৃত্যু হতে পারে।”

আরো পড়ুনঃ   স্যুপ নিয়ে আসছেন মনোজ বাজপেয়ী এবং কঙ্কনা সেনশর্মা

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ