Homeঅর্থনীতিবাজারে ইলিশ না থাকায় দাম বেড়েছে অন্যান্য মাছের

বাজারে ইলিশ না থাকায় দাম বেড়েছে অন্যান্য মাছের

ইলিশের যোগান বন্ধ থাকায় রাজধানীতে বেড়েছে অন্যান্য মাছের দাম। বিক্রেতারা বলছেন, সব ধরনের মাছের দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা। শীতের আগাম সবজির সরবরাহ বাড়ায় দাম কিছুটা কমতে শুরু করেছে। তবে ক্রেতাদের দাবি এখনও বাড়তি দামেই বিক্রি হচ্ছে সবজি। ডিমের মোকামেও নেই কোনো সুখবর। ডিম কেনা কমিয়ে দিয়েছেন অনেক ক্রেতা।

রাজধানীর কারওয়ান বাজার অন্য সময় ইলিশের প্রচুর সরবরাহ থাকলেও আজ তা নেই। মা ইলিশ সংরক্ষণের জন্য আজ থেকে ইলিশ ধরা বন্ধ হওয়ায় ইলিশ নেই বাজারে। আর ইলিশের যোগান না থাকায় বাজারের অন্যান্য মাছের দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা। বড় রুই কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৪০০-৪৫০ টাকায়, কাতলা ৩০০-৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে। চিংড়ি ৮০০-১১০০ টাকা, পাঙাস ও তেলাপিয়া বিক্রি হচ্ছে ১৮০ টাকা দরে।

আরো পড়ুনঃ   করোনায় উন্নয়ন সহযোগীরা যে পরিমাণ ছাড় দিয়েছে
আরো পড়ুনঃ   অনুন্নত এলাকাটিই পূরণ করছে সারাদেশের বেশিরভাগ ক্রিকেট ব্যাটের চাহিদা

বছরের এই সময়ে সাধারণত আগাম শীতের সবজির দেখা মিলে। এবারও তার ব্যতিক্রম হয়নি। বিক্রেতারা বলছেন, সরবরাহ বেশি থাকায় কেজিতে দাম কমেছে ১০ টাকা। তবে ক্রেতারা বলছেন, দাম এখনও বেশ চড়া। একই অস্থিরতা ডিমের বাজারেও। এক ক্রেতা জানালেন, বাড়তি দামের কারণে ডিম কেনাই কমিয়ে দিয়েছেন তিনি।

এদিকে কেজিপ্রতি চিনির দাম ৬ টাকা বাড়ানো হয়েছে। প্যাকেটজাত চিনি ৯৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে আর খোলা চিনি বিক্রি হচ্ছে ৯০ টাকায়।

/এডব্লিউ

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ