Homeঅর্থনীতিআন্তঃব্যাংক লেনদেনে বেড়েছে ডলারের দাম

আন্তঃব্যাংক লেনদেনে বেড়েছে ডলারের দাম

আন্তঃব্যাংক লেনদেনের ক্ষেত্রে ডলারের দাম বেড়েছে গেল সপ্তাহে। পাশাপাশি সপ্তাহের শেষ কার্যদিবসে বেশিরভাগ বিনিময়মুদ্রার দরই বাড়তে দেখা গেছে। এনসিসি ব্যাংকের তথ্যমতে, মার্কিন ডলার সর্ব্বোচ্চ লেনদেন হচ্ছে ১০৪ টাকা ৫০ পয়সা দরে। সর্বনিম্ন ছিল ১০৪ টাকা ২৫ পয়সা। তবে খোলাবাজারে বিনিময় মূল্য ছিল ১১৩ থেকে ১১৪ টাকা।

বেড়েছে ব্রিটিশ পাউন্ড এবং ইউরোর দর। সপ্তাহের শেষ কার্যদিবসে ব্রিটিশ পাউন্ড লেনদেন হয় সর্বোচ্চ ১১৯ টাকা ৭১ পয়সায় এবং রোববার সর্বনিম্ন ১১৭ টাকা ৩৮ পয়সায় লেনদেন হয় মুদ্রাটি। বৃহস্পতিবার সর্ব্বোচ্চ ১০৪ টাকা ৬২ পয়সায় বিনিময় হয়েছে ইউরো, আর রোববার বিনিময় হয়েছে সর্বনিম্ন ১০৩ টাকা ২০ পয়সায়।

আরো পড়ুনঃ   ট্রাকভাড়া বৃদ্ধির প্রভাব পড়েছে নিত্যপণ্যের বাজারে

বেড়েছে অস্ট্রেলিয়ান ডলারের দরও। সপ্তাহে সর্বোচ্চ লেনদেন হয় ৬৯ টাকা ২৯ পয়সায়। সর্বনিম্ন ছিল ৬৭ টাকা ৭৮ পয়সা। ২২ টাকা ৪০ পয়সা থেকে ৬০ পয়সার মধ্যে হাতবদল হয়েছে মালয়েশিয়ান রিঙ্গিত।

আরো পড়ুনঃ   চালের বাজারে মিলছে না স্বস্তি

সপ্তাহের ব্যবধানে বেড়েছে সিঙ্গাপুর ডলারের দামও। রোববার সর্বোচ্চ ৭৩ টাকা ৯৫ পয়সায় এবং সর্বনিম্ন ৭৩ টাকা ১৬ পয়সা দরে বিক্রি হয় মুদ্রাটি। অপরিবর্তিত আছে সৌদি রিয়ালের দর, তবে ওঠানামা ছিল কানাডিয়ান ডলারের দামে। আর ভারতীয় রুপির জন্য গুনতে হয়েছে সর্বোচ্চ ১ টাকা ২৮ পয়সা।

/এডব্লিউ

নবজাতক মৃত্যুর ঘটনায় গাইবান্ধার বোনারপাড়া হসপিটাল সিলগালা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অপারেশনের সময় নবজাতকের মুত্রদ্বার ও শরীর কেটে ফেলায় মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হসপিটাল সিলগালা করেছে প্রশাসন। তবে প্রশাসনের অভিযানের খবর পেয়ে...

সর্বশেষ সংবাদ